বিশ্বকাপের আগেই নিষিদ্ধ ৩ হাজার আর্জেন্টাইন

488
বিশ্বকাপের আগেই নিষিদ্ধ ৩ হাজার আর্জেন্টাইন

বিশ্বকাপ এখনও মাসখানেকের বেশি বাকি। তবে দাঙ্গাবাজদের থামাতে প্রস্তুতি শুরু হয়ে গেছে। আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন এবার একটু আঁটঘাঁট বেঁধেই নেমেছে, বিশ্বকাপের আগেই ৩ হাজার সমর্থকদের নাম ঢুকিয়ে দিয়েছে কালো তালিকায়। রাশিয়ায় যান, ফূর্তি করুন, হট্টগোল করুন আর যাই করুন, এই ৩ হাজার সমর্থক অন্তত মাঠে ঢুকতে পারছেন না।

আর্জেন্টাইন ফেডারেশন ঘোষণা দিয়েছে, বারাস ব্রাভাস নামে একটা নির্দিষ্ট সমর্থকগোষ্ঠীকে ঠেকানোর জন্য এর মধ্যে রাশিয়ান কর্তৃপক্ষের সাথে একটা চুক্তিও হয়ে গেছে। এই গ্রুপের কাউকেই স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হবে, ঠিক হয়ে গেছে তাও। আর্জেন্টিনা ফেডারেশনের নিরাপত্তা বিভাগের পরিচালক গিলের্মো মাদেরো নিশ্চিত করেছেন, আগে থেকেই ৪০০ জন কালো তালিকায় ছিলেন। এবার সেখানে যোগ হবে মোট ৩ হাজার জন।

তবে মাঠে ঢুকতে না দিলেও রাশিয়ায় যাওয়া ঠেকানো তো মুশকিল। মাঠের বাইরের গণ্ডগোল ঠেকাতে এর মধ্যেই ছয়জন নিরাপত্তা কর্মকর্তয়াকে পাঠানো হচ্ছে রাশিয়ায়। তাদের কাজ, বারাস ব্রাভাস গ্রুপ যাতে মাঠের বাইরেও কোনো ঝামেলা করতে না পারে।

২০১৪ সালে নাইজেরিয়ার সঙ্গে আর্জেন্টিনার বিশ্বকাপের ম্যাচে বেশ গণ্ডগোল হয়েছিল। এবারও দুই দল মুখোমুখি, ২৬ জন গ্রুপ ডি এর ম্যাচে আবার হচ্ছে দেখা। ১৬ জুন আইসল্যান্ডের সঙ্গে নিজেদের প্রথম গ্রুপ পর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা, ক্রোয়েশিয়ার সঙ্গে পরেরটি ২১ জুন।

অন্য খবর  বিশ্বকাপ ক্রিকেট ২০১৯: বাংলাদেশের ম্যাচ কোথায়?

Comments

comments