বিপজ্জনক সন্ত্রাসীকে আটক নয়, হত্যা করুন: পুতিন

31
বিপজ্জনক সন্ত্রাসীকে আটক নয়, হত্যা করুন: পুতিন

রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গের একটি ব্যস্ত সুপার মার্কেটে সাম্প্রতিক বোমা বিস্ফোরণ একটি সন্ত্রাসী হামলা ছিল বলে মন্তব্য করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

আজ (বৃহস্পতিবার) ক্রেমলিনের একটি অনুষ্ঠানে আগত অতিথিদের সামনে দেয়া এক বক্তৃতায় পুতিন বলেন, “আপনারা জানেন যে গতকাল (শুক্রবার) সেইন্ট পিটার্সবার্গে একটি সন্ত্রাসী হামলা হয়েছিল।” রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর পিটার্সবার্গের পেরেকরেসটক সুপার মার্কেটে বোমা বিস্ফোরণে যে ১৩ জন কর্মী আহত হয়েছেন সেদিকে ইঙ্গিত করে প্রেসিডেন্ট পুতিন এ মন্তব্য করেন।

তিনি বলেন, তদন্তকারীরা জানিয়েছেন যে হামলায় হাতে তৈরি বোমায় ২০০ গ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল। এখনো কোনো গোষ্ঠী বা ব্যক্তি হামলার দায়িত্ব স্বীকার করে নি।

পুতিন বলেন, “যদি এমন কোনো পরিস্থিতির সৃষ্টি হয় যে কোনো সন্ত্রাসীর কারণে আইন শৃঙ্খলা বাহিনীর জীবন হুমকিগ্রস্ত তখন তাদেরকে ‘যথোপযুক্ত জবাব’ দিতে হবে। এ সময় সন্ত্রাসীকে আটকের চেষ্টা না করে তাকে ঘটনাস্থলেই হত্যা করতে হবে।” সেইন্ট পিটার্সবার্গে এর আগেও আরো একটি সন্ত্রাসী হামলা ব্যর্থ করে দেয়া হয়েছে বলে জানান পুতিন। অবশ্য এ ব্যাপারে বিস্তারিত কিছু জানান নি তিনি।

অন্য খবর  সাদ হারিরিকে অপহরণ করা হয়েছে: লেবাননের প্রেসিডেন্ট

Comments

comments