বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ মদদে সিরিজ হামলা: স্বেচ্ছাসেবক লীগ

113

২০০৫ সালে সারাদেশের ৫০০ টি স্থানে একযোগে সিরিজ বোমা হামলা চালায় জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ-পরোক্ষ মদদে এই হামলা হয়েছে বলে দাবি করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। এসব সন্ত্রাসবাদ-জঙ্গিবাদের মূলোৎপাটন করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান স্বেচ্ছাসেবক লীগ নেতারা।

আজ শুক্রবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এই কথা বলেন। সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার ১৩ বছর পূর্তিতে হামলার মদতদাতা স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকদের বিচারের দাবিতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এই মানববন্ধন আয়োজন করে।

মানববন্ধনে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার বলেন, খালেদা জিয়া ও তাঁর ছেলে তারেক রহমানের প্রত্যক্ষ-পরোক্ষ মদদে সারা দেশে জঙ্গিরা বোমা হামলা চালায়। রাষ্ট্রের সর্বোচ্চ মদদ ছাড়া এ ধরনের হামলা সম্ভব নয়। বোমা হামলাকারী বিএনপি-জামায়াত স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু। তাদেরকে প্রতিহত করতে হবে।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাংসদ পঙ্কজ দেবনাথ বলেন, বিএনপি-জামায়াত বর্তমানে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে, দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ব্যর্থ করে দিতে এখনো পৃষ্ঠপোষকতা করছে। এসব সন্ত্রাস-জঙ্গিবাদের মূলোৎপাটন করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এ জন্য শপথ নিয়ে এগিয়ে যাবেন স্বেচ্ছাসেবক লীগের প্রত্যেক নেতা-কর্মী।

অন্য খবর  দোহার নবাবগঞ্জে ৩ মিনিটের নিরবতা পালন

মানববন্ধনে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন স্থানে একই দাবিতে সংগঠনটি মানববন্ধন করে।

Comments

comments