বায়ার্ন ছাড়ছেন রোবেন

9
রোবেন

গত দশ বছরে বায়ার্ন মিউনিখের সাফল্যের অন্যতম সারথি ছিলেন তিনি। আরিয়েন রোবেনের বায়ার্ন পর্বটা অবশেষে শেষ হচ্ছে আগামী বছরেই। এই মৌসুম শেষেই জার্মান ক্লাবকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন রোবেন।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে বায়ার্নে এসেছিলেন রোবেন। ক্রিশ্চিয়ানো রোনালদো ও কাকার রিয়ালে আসার পরপরই এই সিদ্ধান্ত নেন তিনি। বায়ার্নের হয়ে এই দশ বছরে জিতেছেন সবকিছুই। বুন্দেসলিগা শিরোপা উঁচিয়ে ধরেছেন সাতবার, জার্মান কাপ জিতেছেন চারবার। ২০১২-১৩ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৮৯ মিনিটে রোবেনের গোলেই শিরোপা জেতে বায়ার্ন।

৩৪ বছর বয়সী রোবেনের সাথে বায়ার্নের চুক্তি শেষ হচ্ছে আগামী বছরের জুনে। এরপর ক্লাব ছাড়ার কথা জানিয়েছেন রোবেন নিজেই, ‘এটাই বায়ার্নে আমার শেষ বছর। গত দশ বছর দারুণ কেটেছে। কিন্তু সবকিছুরই শেষ আছে। এখন আমার মনে হয়, এটাই বিদায় বলার সঠিক সময়।’

বায়ার্নের হয়ে এখন পর্যন্ত ১৯৮ লিগ ম্যাচে ৯৮টি গোল পেয়েছেন রোবেন। তবে এই মৌসুমে সময়টা ভালো যাচ্ছে না তাঁর। ১৩ ম্যাচের মাঝে সাতটিতে প্রথম একাদশে ছিলেন, গোল পেয়েছেন পাঁচটি।হাঁটুর ইনজুরিটাও বেশ ভালোই ভোগাচ্ছে। রোবেনের পাশাপাশি মৌসুম শেষে বায়ার্নকে বিদায় বলতে পারেন ফ্র্যাঙ্ক রিবেরিও।

অন্য খবর  লোভানোডস্কির জোড়া গোলে বায়ার্নের জয়

বায়ার্ন ছেড়ে কোথায় যাবেন রোবেন, সেটা এখনো জানাননি রোবেন।

Comments

comments