অর্ধ যুগেও সংস্কার হয় নি বান্দুরা বাজারের রাস্তা

346
বান্দুরা বাজারের রাস্তা

বান্দুরা ব্রিজ পাড় হলেই যে জায়গাটা অবস্থিত তা নতুন বান্দুরা তিন রাস্তার মোড় নামে পরিচিত। শিকারীপাড়া, বারুয়াখালী, জয়কৃষ্ণপুর ও নয়নশ্রী ইউনিয়নবাসীর একমাত্র পথ এটি। প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়াত করতে হয় এই রাস্তা দিয়ে। এই চার ইউনিয়ন শুধু নয় মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলা ও মানিকগঞ্জ সদর উপজেলার হাজার হাজার মানুষ এই রাস্তা ব্যবহার করে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দিতে বিভিন্ন পরিবহন নিয়মিত যাতায়াত করে। বছরের পর বছর পার হলেও কোন কাজ হচ্ছে না গুরুত্বপূর্ণ এই জায়গাটার।

নবাবগঞ্জের অন্যতম গুরুত্বপূর্ণ এই বাজারের এই রাস্তাটি যেন কোন বেওয়ারিশ লাশ। অথচ নির্বাচনের আগে বর্তমান সংসদ সদস্য, মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি উন্নমন উপদেষ্টা জনাব সালমান এফ রহমান, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি নাসির উদ্দিন আহমেদ (ঝিলু) সহ অনেক নেতৃবৃন্দ এই খানাখন্দে ভরা রাস্তার উপর দিয়েই  যাতায়াত করেছেন নির্বাচনের আগে। নির্বাচনের পড়েও তারা দুইবার এসেছেন এই রাস্তা দিয়ে। বান্দুরা ইউনিয়নের চেয়ারম্যান হিল্লাল মিয়াও দেখে না দেখার মত অবস্থায় রয়েছেন। এছাড়া শিকারীপাড়া ইউনিয়নের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলীমুর রহমান খান (পিয়ারা), বারুয়াখালী ইউনিয়নের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. আরিফুর রহমান শিকদার, জয়কৃষ্ণপুর  ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান এবং নয়নশ্রী ইউনিয়নের চেয়ারম্যান মো. রিপন মোল্লাকেও বান্দুরা বাজারের রাস্তা সংস্কারে তেমন কোন উদ্যোগ নিতে দেখা যায়নি যদিও তারা নিয়মিত যাতায়াত করেন এই রাস্তা দিয়ে।

অন্য খবর  নবাবগঞ্জে ইয়াবা তিন ব্যবসায়ী গ্রেফতার

বিগত  ৬-৭ বছর যাবৎ ইজিবাইক চালক ও অন্যান্য গাড়ি চালকেরা চাঁদা উঠিয়ে কিছু ইটের টুকরো ভেঙে রাস্তার উপরে দিলেও তা ভাল হওয়ার পরিবর্তে আরো নাজুক অবস্থা হয়েছে। মাঝে মাঝে ইজিবাইক ও মালবাহী গাড়ী  উল্টে পরে যায় বৃষ্টি হলে। ছোট ছোট ছাত্রছাত্রী ও রোগীদের অবস্থা বিবেচনায় রেখে রাস্তাটি অনতিবিলম্বে সংস্কার করা দরকার বলে সকলে আবেদন করেন।

Comments

comments