বাজারে আসছে নোকিয়ার ‘কলা ফোন’

26
নোকিয়া

সামনের সপ্তাহে বাজারে আসতে যাচ্ছে নোকিয়ার রেট্রো ক্লাসিক ফোন ৮১১০। ৬৯.৯৯ ব্রিটিশ পাউন্ড মূল্যে ইতোমধ্যেই ডিভাইসটি প্রি-অর্ডার করতে পারবেন গ্রাহক। আর ডিভাইসটি গ্রাহকের হাতে পৌঁছাবে ১৫ অগাস্ট। ১৯৯৯ সালে আলোড়ন তোলা সিনেমা মেট্রিক্স-এ কিয়ানু রিভসের হাতে দেখানো ফোনের অবিকল এই ফোন।

১৯৯৬ সালে প্রথম বাজারে আসে নোকিয়া ৮১১০। স্পেনের বার্সেলোনায় চলতি বছরের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এ নতুন রূপে ডিভাইসটি উন্মোচন করে এইচএমডি গ্লোবাল।

রেট্রো ফোনের এই ধারা ফিরিয়ে আনা উদযাপন করতে নোকিয়ার চালানো এক জরিপে দেখা গেছে, এখনও আমাদের মধ্যে এক তৃতীয়াংশ নব্বই দশকের ক্লাসিক গ্যাজেট ব্যবহার করেন– খবর ব্রিটিশ ট্যাবলয়েড মিররের।

জরিপে অংশগ্রহণকারী ২০ শতাংশ মনে করেন, নব্বই দশকের যে ডিভাইসগুলো ফিরে এসেছে তার মধ্যে সবচেয়ে ভালো নোকিয়া ৮১১০।

কিছুটা বাঁকা করে তৈরি করা হয়েছে এই ডিভাইসটি। আর পর্দার নীচে বাটনের ওপরে রাখা হয়েছে স্লাইডার। এর মাধ্যমে কল ধরতে ও কাটতে পারবেন গ্রাহক।

কালো এবং হলুদ রঙে পাওয়া যাবে নোকিয়া ৮১১০। কলার মতো বাঁকানো নকশা আর হলুদ রঙের কারণে ডিভাইসটিকে বলা হচ্ছে ‘ব্যানানা ফোন’।

অন্য খবর  আবার আসছে নোকিয়া ৩৩১০

স্মার্ট ফিচার ওএস-এ চলবে নোকিয়া’র এই ব্যানানা ফোন। এতে কোনো অ্যান্ড্রয়েড অ্যাপ না চললেও ডিভাইসটির জন্য আলাদা অ্যাপ স্টোর বানাচ্ছে এইচএমডি।

এলটিই সমর্থনের পাশাপাশি কোয়ালকম ২০৫ মোবাইল প্লাটফর্ম প্রসেসর, ৫১২এমবি র‍্যাম এবং চার জিবি স্টোরেজ থাকছে ডিভাইসটিতে। আর ২.৪ ইঞ্চি কিউভিজিএ পর্দার সঙ্গে দুই মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে এতে। একবার পূর্ণ চার্জে ২৫ দিন সচল থাকবে ডিভাইসটি।

Comments

comments