বাংলাদেশ সফরও বাতিল করতে পারে অস্ট্রেলিয়া!

148

বেতন নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে খেলোয়াড়দের ঝামেলার সুরাহা এখনও হয়নি। বেকার ক্রিকেটাররা অপেক্ষায়- তাদের সঙ্গে আপস করবে বোর্ড। তাদের সংগঠন অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স’ অসোসিয়েশন চায় সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত কোনও সিরিজে অংশ নেবে না ক্রিকেটাররা। সেটাই হলো- দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করছে অস্ট্রেলিয়া ‘এ’ দল। তাহলে কি আগামী আগস্ট-সেপ্টেম্বরের বাংলাদেশ সফরও কি পড়তে যাচ্ছে বাতিলের খাতায়?

দুই টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশ সফর করার কথা অস্ট্রেলিয়ার। ২৭ আগস্ট ও ৪ সেপ্টেম্বর সিরিজের দুই ম্যাচ খেলার আগে একটি প্রস্তুতি ম্যাচও রয়েছে তাদের। কিন্তু ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর বাতিল হওয়ায় অসিদের বাংলাদেশে আসা পড়ে গেল আরও অনিশ্চয়তার মুখে।

আগামী ১২ জুলাই দক্ষিণ আফ্রিকায় যাওয়ার সূচি ছিল উসমান খাজার দলের। ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের সিদ্ধান্তে কিছুটা নমনীয় হবে এ আশায় গত কয়েকদিন ধরে অনুশীলন করেছে ‘এ’ দলের খেলোয়াড়রা। কিন্তু অনড় বোর্ড। তাই বৃহস্পতিবার ক্রিকেটারদের অ্যাসোসিয়েশন সিদ্ধান্ত নেয়, দক্ষিণ আফ্রিকায় যাচ্ছে না দলটি। গত ১ জুলাই থেকে বেকারত্বে দিন কাটছে ক্রিকেটারদের। নতুন বেতন কাঠামো কিংবা সমঝোতা চুক্তিতে বোর্ডের সম্মতি না পাওয়া পর্যন্ত মাথা নত না করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

অন্য খবর  অস্ট্রেলিয়া সিরিজ চূড়ান্ত: বিসিবি প্রধান

ক্রিকেটারদের সংগঠন এক বিবৃতিতে জানায়, ‘ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি বর্তমান সমস্যার সমাধান এখনও হয়নি, অস্ট্রেলিয়া এ দলের খেলোয়াড়রা দক্ষিণ আফ্রিকায় যাবে না নিশ্চিত করেছে। এ সিদ্ধান্ত দুইশ’র বেশি ছেলে ও মেয়ে ক্রিকেটারদের সমর্থন নিয়ে জানানো হলো, যারা এখন বেকার।’

‘এ’ দলের বয়কটের সিদ্ধান্ত শুধু বাংলাদেশ সফর নয়, ভারত ও অ্যাশেজ সিরিজকেও হুমকির মুখে ফেলেছে। দেশের ক্রিকেটকে বাঁচাতে এখন বোর্ড কী করে সেটাই দেখার অপেক্ষা!

Comments

comments