বাংলাদেশ শেখ হাসিনার পক্ষে: নাজমুল হুদা

450
ব্যারিস্টার নাজমুল হুদা
ব্যারিস্টার নাজমুল হুদা - ফাইল ফটো

সুন্দরভাবে দেশ পরিচালনা ও বৈশ্বিক উষ্ণতা মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় সম্প্রতি জাতিসংঘের ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পুরষ্কার অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করলেন বিএনপির বহিষ্কৃত ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মহাত্মা গান্ধীর ১৪৬তম জন্মবার্ষিকী ও বিশ্ব অহিংস দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছিলেন তিনি। বাংলাদেশ মুক্তিযোদ্ধো আইনজীবী পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

সভায় নাজমুল হুদা বলেন, ‘আমি আজকে শেখ হাসিনার বন্দনার জন্য দাঁড়াইনি, যা সত্যি তাই বলছি। বাংলাদেশ শেখ হাসিনার পক্ষে। শেখ হাসিনা সহিংস আন্দোলনের হাত থেকে এ দেশের মানুষকে মুক্ত করেছেন। প্রধানমন্ত্রী বিদেশ থেকে বড় বড় সম্মাননা পেয়েছেন, তিনি আজ সবার ওপরে।’

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ড আজ দৃশ্যমান। ঢাকায় বড় বড় ফ্লাইওভার হচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার পক্ষেই এসব অর্জন করা সম্ভব হয়েছে।’

সুষ্ঠু নির্বাচনের দাবি করে নাজমুল হুদা বলেন, ‘আমার দোহারের মতো ছোট জায়গায় ভোট ডাকাতি হয়েছে। জনগণের ক্ষমতা জনগণের হাতে নেই। শেখ হাসিনাই পারেন জনগণের ক্ষমতা তাদের হাতে ফিরিয়ে দিতে। তিনি যদি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা না করেন, তাহলে তার সব অর্জন ম্লান হয়ে যাবে।’ শুধু যুবলীগ ও ছাত্রলীগের মধ্যে আগাছা নেই, ব্যবসায়ীদের মধ্যেও আগাছা রয়েছে। এসব আগাছাকে চিহ্নিত করে পরিষ্কার করতে হবে বলে মন্তব্য করেন নাজমুল হুদা।

অন্য খবর  বাংলাদেশ শরণার্থী ইস্যুতে মিয়ানমারের সঙ্গে কাজ করবে : প্রধানমন্ত্রী

সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী আইনজীবী পরিষদের শীর্ষ নেতা অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার।

Comments

comments