বাংলাদেশে মাইক্রোসফটের নতুন দুই উইন্ডোজ ফোন

296
নতুন দুই উইন্ডোজ ফোন

দেশের বাজারে আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমচালিত লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল নামের দুটি হাই এন্ডের স্মার্টফোন ছেড়েছে মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেড। রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে এই ফোন দুটি বিপণনের ঘোষণা দিয়েছে মাইক্রোসফট কর্তৃপক্ষ।

মাইক্রোসফটের মোবাইল ডিভাইসেস সেলস, ইমার্জিং এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দীপ গুপ্তা বলেন, মাইক্রোসফট দেশের বাজারে উইন্ডোজ ১০ চালিত হাই এন্ডের দুটি স্মার্টফোন বিপণন শুরু করেছে। বাজারে উইন্ডোজ ১০ দিয়ে বিভিন্ন ধরনের স্মার্টফোন থাকলেও হাই এন্ডের ক্ষেত্রে এই দুটি স্মার্টফোন উন্মুক্ত করা হয়েছে।

সন্দীপ গুপ্তা বলেন, যেসব ক্রেতা সবচেয়ে কার্যকর স্মার্টফোন পেতে চান তাঁদের কথা ভেবেই লুমিয়ার দুটি হাই এন্ডের স্মার্টফোনের নকশা করা হয়েছে। এখন মানুষ এমন প্রিমিয়াম ফোন চায় যা দিয়ে পিসির মতো কাজ করা সম্ভব।

উইন্ডোজ ১০ চালিত ফোন দুটিতে রয়েছে বিল্ট ইন অফিস সফটওয়্যার। এতে ওয়ান ড্রাইভ ও ক্লাউড স্টোরেজ সুবিধা আছে। উইন্ডোজ ১০ এর অ্যাপস এ ফোন সমর্থন করে। এই ফোন ব্যক্তিগত পিসি হিসেবেও ব্যবহার করা যায়। ফোনের সঙ্গে মনিটরের সংযোগ করে বড় পর্দায় কাজ করা যায়। এ ছাড়াও মাউস ও কীবোর্ড যুক্ত করা যায়। স্মার্টফোন দুটিতে কোয়াড এইচডি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে।

অন্য খবর  নতুন ম্যাকবুক প্রো'র ভালো-মন্দ

লুমিয়া ৯৫০ স্মার্টফোনটির দাম হতে পারে ৫৬ হাজার টাকা আর ৯৫০ এক্সএল স্মার্টফোনটির দাম হতে পারে ৬৪ হাজার টাকা। ১৮ ডিসেম্বর থেকে বাজারে এ ফোন পাওয়া যাবে।

Comments

comments