বাংলাদেশকে নিষিদ্ধের দাবি হরভজনের

110
বাংলাদেশকে নিষিদ্ধের দাবি হরভজনের

ক্রিকেট জীবনে স্লেজিংয়ে বিখ্যাত ছিলেন হরভজন সিং। সেই বিতর্কিত ভারতীয় ক্রিকেটার এবার বাংলাদেশকে নিষিদ্ধ করার দাবি তুলেছেন।

নিদাহাস ট্রফির ফাইনালের আগের ম্যাচে আম্পায়ারদের ভুল সিদ্ধান্তের কারণে শ্রীলঙ্কা এবং বাংলাদেশের মধ্যেকার খেলায় অনাকাঙিক্ষত ঘটনা ঘটে। ফাইনালে যাওয়ার ডু অর ডাই ম্যাচটিতে আম্পায়ারদের ভুল সিদ্ধান্তে ম্যাচ বয়কট করতে চেয়েছিল টাইগার দলপতি সাকিব আল হাসান। যার কারণে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটিও হয়। ম্যাচ জয়ের পর  অনাকাঙিক্ষতভাবে বাংলাদেশের ড্রেসিংরুমের কাঁচ ভেঙে যায়।

ম্যাচে কথা কাটাকাটি ও ম্যাচ বয়কটের সিদ্ধান্ত নেয়ার জন্য অবশ্য বাংলাদেশের দুই ক্রিকেটোরের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানাও করা হয়। এতো কিছুর পরেও ভারতীয়রা বাংলাদেশকে নিয়ে নানা কথা তুলছে। ভারতীয় মিডিয়ার পরে এবার হরভজন সিং বাংলাদেশকে নিষিদ্ধ করার দাবি তুলেছেন।

হরভজন সিং বলেন,‘অবশ্যই বাংলাদেশ যা করেছে, তা করা উচিত হয়নি। তারা এভাবে কিছু ভেঙে ফেলতে পারে না। ম্যাচ চলাকালীন আম্পায়ারিংয়ে কিছু ভুল হতেই পারে। তার জন্য আপনি খেলোয়াড়দের বেরিয়ে যেতে বলতে পারেন না। তারপর আবার উদযাপন করতে গিয়ে জানালার কাঁচও ভেঙে দিলেন।’

অন্য খবর  শিরোপা জিতলেন সেরেনা উইলিয়ামস

নিষিদ্ধ করার বিষয়ে হরভাজন মনে করেন,‘এই ঘটনায় সাকিব এবং সোহানকে যা শাস্তি দেয়া হয়েছে, তা কোনোভাবেই যথেষ্ট নয়। যা ঘটেছিল, ম্যাচ রেফারির তা অবশ্যই সিরিয়াস নোট নেয়া দরকার ছিল। আমি অবাক যে তাদের ম্যাচ ফির মাত্র ২৫ ভাগ জরিমানা করা হয়েছে। আমার মনে হয়, তাদের কয়েক ম্যাচ নিষিদ্ধ করা উচিত ছিল। পুরো দলকেই নিষিদ্ধ করা উচিত।’

Comments

comments