উন্নয়ন নেই বাঁশতলা থেকে মৈনটঘাট সড়কের

572

ঢাকার দোহার উপজেলার বাঁশতলা থেকে মৈনটঘাট এ জনপদের প্রায় ৮ কিমি. সড়ক কয়েক বছর ধরে বেহাল অবস্থায় পড়ে আছে। ইটের খোয়া ও কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে সড়কটিতে। ফলে প্রতিনিয়ত পথচারীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। ঘটছে নানান ধরনের দুর্ঘটনা।

এলাকাবাসীর দাবি ঢাকা শহরে যাতায়াতের প্রধান মাধ্যম এ সড়কটি দ্রত সংস্কার কাজ না হওয়ায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে দোহারসহ আশপাশের কয়েক জেলা ও উপজেলার বাসিন্দাদের।

দোহার উপজেলার বাণিজ্যিক কেন্দ্র জয়পাড়া। এখানে প্রতি বৃহস্পতিবার বসে ঢাকা দক্ষিণের সবচেয়ে বড় হাট। প্রতিদিনের কেনাকাটা ছাড়াও সাপ্তাহিক হাটের দিন দোহার, নবাবগঞ্জ, মানিকগঞ্জের হরিরামপুর ও ফরিদপুর, মাদারীপুরসহ কয়েক জেলা থেকে ব্যবসায়ীরা এ হাটে আসেন। গাড়ীতে চলাচলকারী যাত্রীরা গর্তে উঠানামা করার সময়ে প্রায়ই আহত হন।

স্থানীয় চরকুশাই স্কুলের শিক্ষিকা তিন্নি আক্তার বলেন, “এই রাস্তায় প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। মাঝে মাঝে যাত্রীরা উল্টে পড়ে যায়। একদিন আমি নিজেই পড়ে গেছি। সময় মত কোথাও যেতে পারি না। রাস্তা ঠিক করতে আসে কিন্তু দু’এক দিন পর তারা ঠিক না করে চলে যায়। অনেক সময় দেখা যায় ডেলিভারি রোগীদের হাসপাতালে নেয়ার আগেই ঝাঁকুনিতে রাস্তায় ডেলিভারি হয়ে যায়।”

অন্য খবর  বান্দুরায় দুই মাদকসেবীর কারাদন্ড

সরেজমিনে দেখা যায়, এ জনপদের মানুষের দাবী একটাই রাস্তাটা দ্রুত সংস্কার করা হোক। বিভিন্ন সময় এলাকাবাসীর দাবীর মুখে কর্তৃপক্ষ লোক দেখানো সংস্কার ছাড়া কাজের কাজ কিছুই করে নাই বলে অভিযোগ রয়েছে। কিছুদিন আগে সংস্কারের কাজ শুরু হওয়ার কথা থাকলেও হচ্ছে না।

রাস্তার এই দশার প্রধান কারন হিসেবে এলাকার জণসাধারনের দাবী বালু ভর্তি শত শত ট্রাক এই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করে। যার ফলে রাস্তার বেহাল দশা। এ বিষয়ে সওজের মুন্সিগঞ্জ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মো.তারেক ইকবাল জানান সড়কটির সংস্কার কাজ দ্রত শুরু হবে।

Comments

comments