বহিষ্কৃত ১০ নেতাকে ফিরিয়ে এনেছে বিএনপি

163

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কার্যকলাপের জন্য বহিষ্কার করা ও অব্যাহতি দেওয়া বিএনপির ১০ জন নেতাকে ফিরিয়ে আনা হয়েছে। আজ সোমবার দলের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ফিরিয়ে আনা নেতারা হচ্ছেন- বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য তানভীর আহমেদ সিদ্দিকী (গাজীপুর ২), সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির (নওগাঁ ৬), সাবেক হুইপ শহীদুল হক জামাল (বরিশাল), আবু ইউসুফ খলিলুর রহমান (জয়পুরহাট), সাবেক দপ্তর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তি (যশোর ১)।

এ ছাড়া সাবেক সংসদ সদস্য এসএ সুলতান টিটু (চাঁদপুর ২), টাঙ্গাইল জেলাধীন বাশাইল উপজেলা বিএনপির সাবেক সভাপতি এনামুল করিম অটল, চাঁদপুর জেলাধীন ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব মো. আবদুল মান্নান, ফেনী জেলাধীন সোনাগাজী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ পারভেজ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য আবু ইউসুফ মো. খলিলুর রহমানকেও দলে ফিরিয়ে আনা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তানভীর আহমেদ সিদ্দিকী দলের চেয়ারপারসন বরাবর আবেদন করেছিলেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক তার অব্যাহতি প্রত্যাহার করা হয়েছে। এর আগে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

অন্য খবর  টার্নিং পয়েন্ট সিলেট বিএনপি-জামায়াত দূরত্বে নতুন মাত্রা

এতে আরও বলা হয়েছে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক অন্য নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। এ ছাড়া স্বেচ্ছায় অব্যাহতি নেওয়া চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি এস এ সুলতান টিটুকে দলের প্রাথমিক সদস্য পদে পুনর্বহাল করা হয়েছে।

Comments

comments