বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত হতো নাঃ সালমান এফ রহমান 

110
সালমান এফ রহমান 

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা  ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে ৭ই মার্চের ভাষণের পর থেকে পুরো বাঙালি জাতি স্বাধীনতার জন্য এক কাতারে নেমে এসেছিল। আজকের এই দিনে  যাদের রক্তের বিনিময়ে বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে, তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামে একটি দেশ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত হতো না। তাই আজকের এই দিনটি বাঙালি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

দেশ উন্নয়নে শেখ হাসিনার নেতৃত্বে সকলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি। বলেন, পাকিস্তানিরা এখন বাংলাদেশের মতো উন্নত হতে চায়। এক সময় তারা বলতো দেশ ভাগ হলো ঠিকই কিন্তু টিকবে না। বর্তমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন পাকিস্তানকে সুইডেনের মতো বানাতে চান তিনি। তার উত্তরে ওই দেশের এক রাজনীতিক বলেছেন  সুইডেন না পাকিস্তানকে বাংলাদেশের মতো করে  উন্নত বানিয়ে দেখান।

বঙ্গবন্ধু এ দেশের জন্য অনেক কষ্ট করেছেন। জেল খেটেছেন। শুধু সোনার বাংলাদেশ গড়ার জন্য। জননেত্রী শেখ হাসিনা তার বাবার স্বপ্নকে বুকে লালন করে বাস্তবে রূপ দিতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। ফলে দেশ আজ উন্নত হয়েছে। আর সেই জন্যই আজ বিদেশিরা এদেশটাকে নিয়ে স্বপ্ন দেখছেন। আগামীর বাংলাদেশ পাল্টে যাবে শেখ হাসিনার নেতৃত্বে। গতকাল সকালে নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও বিভিন্ন প্রতিষ্ঠানের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন।

অন্য খবর  ডিরেক্টরস গিল্ড-এর নির্বাচন-২০১৬ঃ নতুন সভাপতি দোহারের গাজী রাকায়েত

সালমান এফ রহমান আরো বলেন, মুক্তিযোদ্ধারা বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের অবদান আমরা কখনোই ভুলতে পারবো না। তাদের রক্তের বিনিময়ে আজকের বাংলাদেশ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, দোহার-নবাবগঞ্জ উপজেলাকে বাংলাদেশের মধ্যে সবচেয়ে আধুনিক উপজেলা বানাতে চাই। ইতিমধ্যে সরকার দেশের ৬টি উপজেলাকে সম্পূর্ণরূপে মাদকমুক্ত করার পদক্ষেপ নিয়েছে। তার মধ্যে দোহার-নবাবগঞ্জ উপজেলা রয়েছে। আগামী ৬ মাসের মধ্যে নবাবগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা করা হবে। এর আগে সকালে উপদেষ্টা উপজেলা কমপ্লেক্স চত্বরে স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তিনি উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, ঢাকা জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু প্রমুখ।

Comments

comments