ফোনে দ্রুত গতির আট ব্রাউজার

ইন্টারনেট ব্যবহারের জন্য অ্যানড্রয়েড ফোনে শত শত ব্রাউজার আছে। এর মধ্য থেকে সঠিক ব্রাউজারটির বেছে নেয়া মুশকিল। সব ব্রাউজারের প্রাধান কাজ ওয়েব পেজ চালু করা। কিন্তু ডিজাইনের তফাতের জন্য কোন ব্রাউজার ফাস্ট বা কোন ব্রাউজার স্লো হয়। এছাড়াও বদলে যায় বিভিন্ন ফিচার। আসুন দেখে নি অ্যানড্রয়েড ফোনে সেরা ৮ টি ব্রাউজার।

Dolphin Browser:  খুবই আকর্ষণীয় দেখতে এই Dolphin Browser। ভিডিও ও গেমিং এক্সপেরিয়েন্সের জন্য এটি অ্যানড্রয়েডের অন্যতম সেরা ব্রাউজার। এছাড়াও এই ব্রাউজারে রয়েছে ইন বিল্ট অ্যাড ব্লকার। ফলে ব্রাউজিং এর সময় আপনাকে অযথা বিজ্ঞাপন দেখে সময় নষ্ট করতে হবে না। এছাড়াও সোয়াইপ করে ট্যাপ বদল করতে পারবেন Dolphin Browser এ।

Chrome Beta: Chrome Beta তে গুগুল থেকে সরাসরি আপডেট পেয়ে যাবেন। এছাড়াও ব্রাউজারের ডেভেলপমেন্টের জন্য ফিডব্যাক পাঠাতে পারবেন গুগুলকে।

Puffin Web Browser: কাস্টমাইজ করা যায় এই ব্রাউজার। কম ডাটা খরচ করে বড় ওয়েবসাইট লোড করতে পারে Puffin Web Browser। এছাড়াও এই ব্রাউজারে সব ডাটা এনক্রিপ্টেড থাকে। তাই Puffin Web Browser ব্যবহার করলে হ্যাকাররা নাক গলাতে পারবে না আপনার ফোনে।

অন্য খবর  ব্রডব্যান্ড যুগে প্রবেশ দোহারবাসীর

Javelin Incognito Browser: যদি গোপনে ওয়েব ব্রাউজিং এর প্রয়োজন হয় আপনার জন্য আদর্শ Javelin Incognito Browser। এই ব্রাউজারে অটোমেটিক ডিলিট হয়ে যায় কুকি, ক্যাশ ফাইল। এছাড়াও আছে ইন বিল্ট প্রক্সি সার্ভিস। এর মাধ্যমেই নিজের দেশে ব্লকড সব ওয়েবসাইট খোলা যায় এই ব্রাউজার দিয়ে

UC Browser: কম ডাটা স্পিডে জলদি ওয়েবপেজ খুলতে দারুন কাজে দেয় এই ব্রাউজার। এছাড়াও ডাউনলোডের মাঝে কানেকশন চলে গেলে আবার সেখান থেকেই ডাউনলোড শুরু হয় UC Browser এ। এছাড়াও ফেসবুক স্পিড আপ করার অপশন রয়েছে এখানে।

Opera Mini: অ্যানড্রয়েডে অন্যতম ফাস্ট ও লাইট ব্রাউজার এটি। Opera Mini র হাই কম্প্রেশান মোড কম ডাটা খরচ করে বড় ওয়েবসাইট একইভাবে খুলতে সক্ষম। এছাড়াও এই ব্রাউজারে ইন বিল্ট একটি QR স্ক্যানার রয়েছে।

Google Chrome: একাধিক প্ল্যাটফর্মের সঙ্গে নিজের ব্রাউজিং ডাটা সিঙ্ক করতে পারবেন এই ব্রাউজারে। অ্যানড্রয়েডে অন্যতম জনপ্রিয় ওয়েব ব্রাউজার অবশ্যই Google Chrome।

CM Browser: Clean Master Browser আপনাকে নিজের অ্যানড্রয়েডে ম্যালওয়ারের থ্রেড থেকে বাঁচাবে। এছাড়াও ব্রাউজিং স্পিড অনেকটাই বাড়বে এই ব্রাউজার ব্যাবহারে। এছাড়াও আপনি যদি কোন খারাপ ওয়েবসাইটে লগ ইন করেন আগে থেকেই আপনাকে সতর্ক করে দেবে CM Browser। এছাড়াও ফোনে ডাউনলোড করা সব APK ফাইল স্ক্যান করে দেবে CM Browser। এছাড়াও হিসট্রি, কুকি ও পাসওয়ার্ড সেভ করে রাখার অপশন রয়েছে এই ব্রাউজারে।

অন্য খবর  এ মাসেই বাজারে আসছে গ্যালাক্সি এস৮

Comments

comments