ফেসবুক চালু করলো নতুন ফিচার

137

অতিসম্প্রতি ফেসবুক লিপ সিংক লাইভ নামে সঙ্গীতপ্রেমীদের জন্য নতুন একটি ফিচার চালু করেছে। এই ফিচারের মাধ্যমে এখন থেকে ফেসবুক ব্যবহারকারীরা তাদের পছন্দের শিল্পীদের প্রিয় গানগুলোর সাথে ঠোঁট মিলিয়ে তার ভিডিও তাদের টাইমলাইনে পোস্ট করতে পারবে।

ফেসবুকের হেড অব মিউজিক, বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড পার্টনারশিপ তামারা রিভন্যাক ও হেড অব মিউজিক অ্যান্ড রাইটস ফ্রেড বেইলি এক অফিসিয়াল ব্লগ পোস্টে এ তথ্য জানিয়েছেন।

নতুন এই ফিচারটি কিভাবে কাজ করে তা দেখার জন্য, আপনাকে আপনার ফেসবুক অ্যাপটি ওপেন করে লাইভ বাটনে ক্লিক করতে হবে। তারপর, লিপ সিংক অপশনটি নির্বাচন করলে গানের একটি বিশাল তালিকা দেো যাবে। তালিকা থেকে পছন্দের গানটি বাছাই করে এটিতে সিংক করতে হবে। গানটি কখন লিপ সিংকের জন্য প্রস্তুত হবে তা দেখার জন্য একটি কাউন্টডাউন টাইমার রয়েছে। সে অনুযায়ী লিপ সিংক করে তার ভিডিওটি নিজের টাইমলাইনে পোস্ট করা এবং বন্ধুদের সঙ্গে শেয়ার করা যাবে।

আপনার ভিডিওটিতে আপনার বন্ধুরা গানের ‍মূল শিল্পী এবং গানটির একটি হাইলাইটও দেখতে পাবে। এতে কিছু অতিরিক্ত অপশন যেমন ভিডিওটির একটি বর্ণনা যোগ করা, মুখোশ যুক্ত করা, গানটির পটভূমি যোগ করা যাবে।

অন্য খবর  বাংলাদেশে ফেসবুক ব্যবহারঃ প্রতি মাসে ব্যয় ১৫০ কোটি টাকা

Comments

comments