ফিরলেন আগুয়েরো; বাদ হিগুয়েইন

72
ফিরলেন আগুয়েরো; বাদ হিগুয়েইন

 

বিশ্বকাপে খেলার লড়াইয়ে স্বস্তিতে নেই আর্জেন্টিনা। লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে বর্তমানে পাঁচ নম্বরে আছে গত আসরের রানার্সআপরা। তাই উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে পরের ম্যাচ দুটি তাদের জন্য মহাগুরুত্বপূর্ণ। কঠিন পরীক্ষার জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি।

 

সাম্পাওলির দলে বড় দুটি পরিবর্তন-জুভেন্টাসের স্ট্রাইকার গনজালো হিগুয়েইন বাদ পড়লেও ফিরেছেন ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো। গত জুনে ব্রাজিল ও সিঙ্গাপুরের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে আগুয়েরোকে দলে রাখেননি সাম্পাওলি।

 

আর্জেন্টিনা দলে পরিবর্তন আছে আরও। ২০১৫ সালের অক্টোবরের পর হাভিয়ের পাস্তোরেকে দলে নিয়েছেন চিলিকে কোপা আমেরিকার শিরোপা এনে দেওয়া সাম্পাওলি। ২০১৩ সালে অভিষেকের পর জাতীয় দলে ফিরেছেন মাউরো ইকার্দি। নিকোলাস পারেহাও আবার ডাক পেয়েছেন। ২০১০ সালের নভেম্বরে ব্রাজিলের বিপক্ষে অভিষেকের পর আর কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ হয়নি এই সেন্টার ব্যাকের। স্প্যানিশ ক্লাব সেভিয়া থেকে আর্জেন্টিনার দায়িত্ব নিয়ে সাবেক শিষ্যের জন্য জাতীয় দলের দরজা খুলে দিলেন সাম্পাওলি।

আগামী ৩১ আগস্ট মন্তেভিদিওতে উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ৫ সেপ্টেম্বর বুয়েনস আইরেসে ভেনেজুয়েলাকে স্বাগত জানাবে তারা। অক্টোবরে পেরু ও ইকুয়েডরের বিপক্ষে শেষ দুটি ম্যাচ খেলবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

অন্য খবর  উইম্বলডনে ফেদেরারের রেকর্ড শিরোপা

 

আর্জেন্টিনা:

গোলরক্ষক- সার্জিও রোমেরো, নাহুয়েল গুজমান, জেরোনিমো রুলি।

ডিফেন্ডার- হাভিয়ের মাসচেরানো, নিকোলাস ওতামেন্দি, গ্যাব্রিয়েল মের্কাদো, ফেদেরিকো ফাজিও, নিকোলাস পারেহা।

মিডফিল্ডার- আঞ্জেল দি মারিয়া, এভার বানেগা, লুকাস বিগলিয়া, হাভিয়ের পাস্তোরে, অগাস্তো ফার্নান্দেজ, এদুয়ার্দো সালভিও, মার্কোস আকুনা, ম্যানুয়েল লানজিনি, লিয়েন্দ্রো পারেদেস, গুইদো পিজারো।

ফরোয়ার্ড- লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, পাউলো দিবালা, হোয়াকিন করিয়া, মাউরো ইকার্দি।

Comments

comments