প্রেসিডেন্ট স্কাউটিং অ্যাওয়ার্ড অর্জন করলো দোহারের তামিম বিন জামান

166
তামিম বিন জামান

দোহারের কৃতি সন্তান তামিম বিন জামান বাংলাদেশ স্কাউটের প্রেসিডেন্ট এওয়ার্ড – ২০১৯ অর্জন করেছেন। তিনি মালিকান্দা-মেঘুলা স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি দোহার উপজেলার উত্তর শিমুলিয়া মোল্লা বাড়ি। তার পিতার নাম মোহাম্মদ ওয়াহিদুজ্জামান। বর্তমানে সে মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপের সদস্য। ২০১৯ সালেই তামিম বিন জামান মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপ এর সাথে যুক্ত হোন।

তামিম বিন জামানের স্কাউটিং শুরু হয় ২০১৫ সালের ৩ জানুয়ারিতে। বাবার অনুপ্রেরণায় সে যুক্ত হয় স্কাউটিংএ। তামিমকে স্কাউটিং এ এগিয়ে যেতে সবচেয়ে বেশি অনুপ্রেরণা যুগিয়েছেন মালিকান্দা মেঘলা স্কুল এন্ড কলেজ স্কাউট লিডার এবং শিক্ষক মোঃ আফসার উদ্দিন।
শিক্ষক আফসার উদ্দিনের দৃঢ় বিশ্বাস ছিলো একদিন তামিম বাংলাদেশ প্রেসিডেন্ট স্কাউট এ্যাওয়ার্ড অর্জন করবে।
কিন্তু ঘটনাচক্রে তামিম মালিকান্দা-মেঘলা স্কুল এন্ড কলেজ স্কাউট গ্রুপ থেকে পদত্যাগ করে। এরপর সে বাংলাদেশ প্রেসিডেন্ট স্কাউট এ্যাওয়ার্ড পরীক্ষা দেওয়ার সুযোগ খুঁজতে থাকে। পরবর্তীতে সে যুক্ত হয় নবাবগঞ্জ উপজেলার মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপে। সেখানে মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপের সম্পাদক মোহাম্মদ রাজু ইসলাম তাকে অনুপ্রাণিত করেন প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড পরীক্ষা দিতে। এরপরে যেটা হলো, সেটা ইতিহাস। কল্পনার স্বপ্নকে বাস্তবায়ন করে, তামিম বিন জামান পেলেন প্রেসিডেন্ট এওয়ার্ড।

অন্য খবর  দোহারের কৃতি সন্তান ড. কবিরুল বাশার জাপানের বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নিযুক্ত

তামিম নিউজ৩৯কে বলেন, রাজু স্যারের নির্দেশনায় আমি আজ এত দুরে এসেছি ! আমার এই সফলতায় আমার বাবা ,মা , আফসার স্যার, রাজু স্যার, মালিকান্দা মেঘুলা স্কুল এবং শিশির মাহমুদ স্যার যে কিনা আমাকে সবসময় মানসিক ভাবে সাপোর্ট দিয়েছে, তাদের নিকট আমি চির কৃতজ্ঞ। আমি সর্বাধিক কৃতজ্ঞতা ও শুকরিয়া প্রকাশ করছি সৃষ্টিকর্তা আল্লাহর প্রতি।
এছাড়া বিশেষ কৃতজ্ঞতা জানাই মহাকবি কায়কোবাদ স্কাউট গ্রুপের সকল সদস্য কে এবং রাজু স্যার কে।
এছাড়া নিউজ৩৯ এর প্রতিও আমার কৃতজ্ঞতা জানাচ্ছি।

Comments

comments