প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় দেশ আজ উন্নয়নশীল: সালমান এফ রহমান

142
সালমান এফ রহমান

যুবসমাজকে মাদকমুক্ত রাখতে পড়ালেখার পাশাপাশি খেলাধুলার ও সংস্কৃতি চর্চার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা ও বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান। তিনি বলেছেন, খেলাধুলা আর সংস্কৃতির মাধ্যমে সমাজের যেকোনো উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়ন করা সহজ। খেলাধুলার মধ্যে জাত-ধর্ম থাকে না। এক কাতারে সবার সহাবস্থান থাকে। একমাত্র খেলাধুলা আর সাহিত্য-সংস্কৃতি চর্চার মাধ্যমে সমাজকে যেকোনো পরিবর্তনের হাতিয়ার হিসেবে ব্যবহার করা যায়। সমাজ থেকে অশুভ শক্তি দূর করতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি। গতকাল ঢাকার নবাবগঞ্জ পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে বেক্সিমকো ঢাকা জেলা ফুটবল লীগ-২০১৮ ফাইনাল খেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সালমান এফ রহমান বলেন, বিএনপির দ্বারা দেশের উন্নয়ন সম্ভব নয়।

একমাত্র শেখ হাসিনাই পারেন দেশকে এগিয়ে নিতে। তাই জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় রাষ্ট্রনায়ক করতে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যেতে হবে। বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে দেশ আজ বিশ্ব দরবারে সাহসী ও উন্নয়নশীল জাতি হিসেবে নতুনভাবে দাঁড়িয়েছে। আমরা তার নেতৃত্বেই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

অন্য খবর  শ্রীনগরে প্রতিবন্ধী ছেলের কোপে বাবা খুন

সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র বাংলাদেশে ব্যাপক উন্নয়ন করেছেন। দোহার-নবাবগঞ্জে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন হচ্ছে। আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনাকে পুনরায় রাষ্ট্রনায়ক করতে হলে শুধু আওয়ামী লীগ নেতাকর্মীদের ভোট দিলেই হবে না। নেতাকর্মীদের ভালো আচরণ ও সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড বিরোধীদলীয় নেতাকর্মী ও ভোটারদের কাছে তুলে ধরতে হবে। বর্তমান সরকার দোহার নবাবগঞ্জ রক্ষা বাঁধ, পদ্মা ভাঙন রোধ প্রকল্প, যাতায়াত ব্যবস্থা, রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, বাজার উন্নয়ন ও শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে।

সালমান এফ রহমান বলেন, কোনো ষড়যন্ত্রই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না। দোহার রক্ষা বাঁধ নির্মাণে প্রায় ১৫শ’ কোটি টাকা একনেকে পাসের মধ্য দিয়ে দোহার নবাবগঞ্জের উন্নয়নের এক নতুন অধ্যায় সূচিত হলো। কেরানীগঞ্জের জিনজিরা থেকে নবাবগঞ্জ, দোহার হয়ে শ্রীনগর পর্যন্ত ২ লেনের প্রায় ৫শ’ কোটি টাকার রাস্তার কাজ শুরু হয়েছে। এ ছাড়া দোহার নবাবগঞ্জের ব্রিজ কালভার্ট ও শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণে শত কোটি টাকা প্রস্তাব দেয়া হয়েছে। সুতরাং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে।

ঢাকা জেলা প্রসাশক ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা জেলা অতিরিক্ত প্রশাসক (সার্বিক) মো সাহিদুজামান, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন, সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার, নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহনাজ মিথুন মুন্নি, দোহার উপজেলা কমিশনার (ভূমি)- সালমা খাতুন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন,  দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জালাল, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক  মোয়াজ্জেম হোসেন, নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামাল, কলাকোপা ইউপি চেয়ারম্যান আলহাজ ইব্রাহীম খলিল, বক্সনগর ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ, শোল্লা ইউপি চেয়ারম্যান দেওয়ান তুহিনুর রহমান তুহিন, ঢাকা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক কাজী গোলাম কদ্দুস নবী, নবাবগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজা প্রমুখ। খেলায় ধামরাই উপজেলাকে ২-১ গোলে পরাজিত করে সাভার উপজেলা দল। পরে জেলা প্রসাশক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান খেলোয়াড়দের মাঝে পুরস্কার তুলে দেন।

অন্য খবর  নবাবগঞ্জ এসোসিয়েশন যুক্তরাষ্ট্রের নতুন কমিটি গঠন

Comments

comments