প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে প্রচারণায় বিদ্রোহী নিক্সন

276
নিক্সন চৌধুরী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত পোস্টার ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরী।

আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হিসেবে সেখানে প্রচারণা চালাচ্ছেন তিনি। সেখানে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আছেন মুক্তিযোদ্ধা কাজী জাফরুল্লাহ।

সোমবার নির্বাচন কমিশনে (ইসি) ভাঙ্গা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকরামুজ্জামন রাজা ও নুরুল্লাগঞ্জ ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এনায়েত শরীফ পৃথকভাবে এই অভিযোগের কপি নির্বাচন কমিশনে জমা দেন।

অভিযোগে বলা হয়েছে, নিক্সন চৌধুরী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থী। নির্বাচনী আইন অনুযায়ী তিনি তার নিজের ও নির্বাচনী প্রতীক বরাদ্দের পর প্রতীকের ছবি ছাড়া অন্য কারও ছবি ব্যবহার করতে পারেন না।

কিন্তু গত ২৯ নভেম্বর থেকে নির্বাচনী এলাকার সেলুন, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন জায়গায় তার পোস্টার ও রঙিন স্টিকার লাগানো শুরু করেছেন। এসব পোস্টার ও স্টিকারে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করেছেন। ফলে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। একই সঙ্গে বিষয়টি বেআইনি। এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

অন্য খবর  শেখ হাসিনার নেতৃত্বেই অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে: নাজমুল হুদা

Comments

comments