বুধবার প্রথম কোন ভারতীয় রাষ্ট্রদূতের দোহার সফরঃ করবেন গান্ধী আশ্রম পরিদর্শন

    319

    শরিফ হাসান ও রিফাত হোসেন, নিউজ৩৯:এই প্রথম কোন ভারতীয় রাষ্ট্রদূত আসছেন দোহারে। আজ বুধবার ভারতীয় হাই-কমিশনার রিভা গাঙ্গুলী দাস গান্ধী আশ্রম পরিদর্শনে দোহারে আসছেন। তাকে স্বাগত জানাতে সাজ সাজ রব পড়েছেছে মালিকান্দায় অবস্থিত মহাত্মা গান্ধী আশ্রমে।

    দোহার উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মধুরচর এলাকায় অবস্থিত গান্ধীজী আশ্রম। ১৯৪০ সালে  ভারতের জাতির জনক মোহন দাস করমচাঁদ গান্ধী ওরফে মহাত্মা গান্ধী দোহারের এই আশ্রম প্রতিষ্ঠা করেছিলেন। সে সময় তিনি ২১শে ফেব্রুয়ারি থেকে ২৫শে ফেব্রুয়ারি এই আশ্রমে অবস্থান করেছিলেন। সেসময় তার সাথে ছিলেন মালিকান্দা-মেঘুলার সন্তান পশ্চিম বংগের প্রথম মূখ্যমন্ত্রী (২বার নির্বাচিত) প্রফুল্ল চন্দ্র ঘোষ।

    Mahatma Gandhi on the way to an annual conference of Gandhi Seva Sangh at Malikanda, Dacca, East Bengal, February 1940.
    Right from Gandhi: Sardar Vallabhbhai Patel.

    Why is this picture in colour?

    উল্লেখ্য মহাত্মা গান্ধী আশ্রমের রয়েছে চার একর জমি। আর অনেক দিন ধরেই এই জমি পরিত্যক্ত অবস্থায় রয়েছে। আশা করা হচ্ছে, সেখানে দোহারবাসীর জন্য নতুন কোন স্থাপনা নির্মাণের ঘোষণা আসতে পারে। তাকে স্বাগত জানাবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্থানীয় সাংসদ সালমান এফ রহমান, স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ, পুলিশের আইজিপি বেনজীর আহমেদ, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান, দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন, দোহার থানা পুলিশের ওসি মোস্তফা কামালসহ দোহার নবাবগঞ্জের স্থানীয় সরকার ও প্রশাসনের দায়িত্বশীল ব্যাক্তিবর্গ , রাজনৈতিক নেতা-কর্মি ও সাধারণ জনগণ।

    Comments

    comments