প্রতিটি মানুষকে হতে হবে নিজ দায়িত্বে সচেতনঃ ফায়ার সার্ভিসের উদ্বোধনে দোহারে স্বরাষ্ট্রমন্ত্রী

482

স্টাফ রিপোর্টার, নিউজ৩৯ঃ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রতিটি মানুষকে হতে হবে নিজ দায়িত্বে সচেতন। দেশ এগিয়ে যাচ্ছে দেখে একটি মহল ষড়যন্ত্রের বীজ বুনতে মরিয়া হয়ে উঠেছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নে অগ্রসরমান। দেশের প্রতিটি উপজেলায় একটি করে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ করা হবে। যাতে প্রাকৃতিক দুর্যোগ ও আগুন থেকে সাধারণ মানুষ নিরাপদ থাকতে পারে। রোববার দুপুর ১২টায় দোহার পৌরসভার বটিয়ায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, আমরা সবাইকে সঙ্গে নিয়ে দোহার-নবাবগঞ্জের অবহেলিত ও উন্নয়নবঞ্চিত এলাকার কাজ সম্পূর্ণ করতে চাই। যাতে দোহার-নবাবগঞ্জ মডেল উপজেলা হিসেবে প্রতিষ্ঠিত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের উন্নয়ন পরিকল্পনার উদাহরণ টেনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের প্রতিটি সেক্টরে এখন উন্নয়নের জোয়ার বয়ে যাচ্ছে। বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু নির্মাণের উদ্যোগ দক্ষিণাঞ্চলসহ দেশের ১৬ কোটি মানুষের ভাগ্য খুলেছে। দোহারের পদ্মা রক্ষা বাঁধ নির্মাণে চেষ্টা করা হচ্ছে বলে তিনি জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী দোহার-নবাবগঞ্জের নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম। অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেন, ফায়ার সার্ভিস স্টেশনটি নির্মিত হওয়ায় দোহার-নবাবগঞ্জ উন্নয়নে আরও এক ধাপ এগিয়ে গেল। বিশ্ব যখন এগিয়ে চলছে ঠিক সেই মুহূর্তে এ উদ্যোগটি প্রশংসার দাবি রাখে। তিনি নবাবগঞ্জে একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনে স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা কামনা করেন। সেই সঙ্গে দোহার-নবাবগঞ্জে গ্যাস সংযোগ দেয়ার দাবি জানান।

অন্য খবর  কেরানীগঞ্জে যুবকের হাত পা ভেঙে দিয়েছে জরিপ বাহিনী

 ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খান, যুগ্ম সচিব আতাউল হক, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, ইউএনও নুরুল করিম ভূঁইয়া, সহকারী কমিশনার (ভূমি) শামীম আরা নিপা, দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক আলী আহসান খোকন, ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা, আনারকলি পুতুল, জাতীয় পার্টি নেতা জুয়েল আহমেদ, জাহাঙ্গীর চোকদার, ডা. আলাউদ্দিন আল আজাদ, আসাদুজ্জামান চৌধুরী রানা, মশিউর রহমান, ছাত্রসমাজের রবীন, নজরুল, মনির প্রমুখ।

Comments

comments