পুলিশের বাধায় দোহার উপজেলা বিএনপির ইফতার স্থগিত

715
পুলিশের বাধায় দোহার উপজেলা বিএনপির ইফতার স্থগিত

পুলিশের বাধায় স্থগিত হয়েছে দোহার উপজেলা বিএনপি আয়োজিত ইফতার মাহফিল। মৌখিক অনুমতি এবং দুই বার স্থান পরিবর্তন করেও ইফতার মাহফিল করতে পারে নি একসময় দেশকে নেতৃত্ব দেয়া এই দলটি।

দোহার উপজেলা বিএনপি আয়োজিত এই ইফতার মাহফিল প্রথমে জয়পাড়া কলেজে স্থান নির্ধারিত হলেও পরবর্তিতে সেটা দোহারের বানাঘাটা গ্রামের ঘাটা  নং প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আয়োজন করার অনুমতি দেয় দোহার উপজেলা প্রশাসন। কিন্তু গত সোমবার সেখান থেকে অনুষ্ঠান সরিয়ে অন্য কোথায় করতে বলে দোহার উপজেলা বিএনপিকে। সেই ধারাবাহিকতায় দোহার উপজেলা বিএনপি অনুষ্ঠান সরিয়ে নিকড়া এতিমখানা মাদ্রাসায় করার উদ্যোগ নেয়। সেই পরিপ্রেক্ষিতে দোহার উপজেলা বিএনপি সেখানে ইফতার মাহফিলের আয়োজন করে। কিন্তু বুধবার সকালে দোহার থানা প্রশাসন থেকে আইন শৃক্ষলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করে ইফতার মাহফিল বন্ধ করে দেয়। এবং ইফতার মাহফিলে রান্নার দায়িত্বে থাকা বাবুর্চিকে উঠিয়ে নিয়ে যায়। পুলিশ ও প্রশাসনের এমন আচরনের ফলে দোহার উপজেলা বিএনপি নেতা কর্মীদের মাঝে সৃষ্টি হয়েছে ক্ষোভ।

এই ব্যাপারে দোহার উপজেলা ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেতা মাসুদ পারভেজ বলেন, আমরা ঘরোয়া ভাবে এতিমদের সাথে ইফতার করতে চেয়েছিলাম। কিন্তু এই সরকার এখন এতোই দূর্বল হয়ে পড়েছে যে আমাদের ইফতার করতে দিতেও তাদের ভয়।

অন্য খবর  দোহারে ব্যবসায়ীর কাছ থেকে দিনে দুপুরে আড়াই লাখ  টাকা ছিনতাই

এই ব্যাপারে ঢাকা জেলা বিএনপির দপ্তর সম্পাদক এডভোকেট মনির হোসাইন রানা নিউজ৩৯ কে বলেন, আমরা এতিম ও মাদ্রাসা শিক্ষকদের নিয়ে সুন্দর একটা ইফতার করতে চেয়েছিলাম। এই সরকারের প্রশাসন সেটাও ভয় পায়। মানুষের সব ধরনের সাংবিধানিক অধিকার হরন করেছে এই সরকার।

এই সময় নিকড়া এতিমখানা মাদ্রাসার সামনে আরো উপস্থিত ছিলেন যুবদল নেতা সাজ্জাদ হোসেন হিটু, কাজী রুবেল, বোরহান আহমেদসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

Comments

comments