পরীক্ষার্থীদের অভিভাবকদের জন্য যুবলীগের বিশ্রামস্থল

দোহার উপজেলা যুবলীগ এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। গত বছরের মতো এবারো পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকদের আরামদায়কভাবে বসার সুনির্দিষ্ট স্থান করে দিয়েছে সংগঠনটি।

শনিবার দোহার উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় ও বেগম আয়েশা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সামনে গিয়ে ঠিক এমনই চিত্র দেখা যায়। দুই পরীক্ষা কেন্দ্রের ঠিক মাঝে বড় পরিসরে প্যান্ডেল করে সেখানে চেয়ার দিয়ে অভিভাবকদের বসার জন্য আরামদায়ক ব্যবস্থা করা হয়েছে। প্যান্ডেলের সামনে ‘পরীক্ষার্থীদের অভিভাবকগনের বসার স্থান’ লিখে ব্যানারও সাঁটানো রয়েছে। যে কারনে বুঝতেও সুবিধা হচ্ছে অভিভাবকদের।

বাহ্রা হাবিলউদ্দিন উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবক মরিয়ম আক্তার নিউজ৩৯ বলেন, মহিলাদের টানা তিনঘন্টা রাস্তার মধ্যে থাকা বেশ বিব্রতকর। আমরা বিভিন্ন হোটেল বা দোকানে বসতাম। আমরা নিজেরাও বিব্রত হোতাম, সেই সাথে দোকানদাররাও বিব্রতবোধ করতো। সেটা থেকে এখন রক্ষা পেয়েছি। আমরা চাই শুধু এবছর নয় প্রতিবছরই এসএসসি বা এইচএসসি পরীক্ষা কেন্দ্রের সামনে এমন ব্যবস্থা করা হোক। কারন অনেকেই দুর-দুরান্ত থেকে ছেলে-মেয়েকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসেন।

Comments

comments