পরবর্তী গ্যালাক্সি নোটে আসছে বিক্সবি ২.০

43
পরবর্তী গ্যালাক্সি নোটে আসছে বিক্সবি ২.০

কয়েক মাস ধরেই এআই অ্যাসিস্টেন্ট বিক্সবির দ্বিতীয় সংস্করণ আনার ইঙ্গিত দিয়ে আসছে স্যামসাং। কিন্তু কবে নাগাদ এটি উন্মুক্ত করা হবে তা স্পষ্ট করে বলা হয়নি।

এবার ধারণা করা হচ্ছে শীঘ্রই বিক্সবি ২.০ উন্মুক্ত করবে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানের এআই গবেষণা কেন্দ্রের প্রধান গ্রেই জি. লি বলেন, ২০১৮ সালের দ্বিতীয়ার্ধে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনে আসবে নতুন এআই অ্যাসিস্টেন্ট– খবর প্রযুক্তি সাইট এনগ্যাজেটের।

বিক্সবি ২.০ নিয়ে বিস্তারিত তথ্য জানাননি লি। তবে এতে আরও ভালো ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ প্রসেসিং, দ্রুত প্রতিক্রিয়া এবং শোরগোলের পরিবেশে আরও ভালো ফলাফল পাওয়া যাবে বলে অঙ্গীকার করেছেন তিনি।

আগের বছর অক্টোবরে প্রতিষ্ঠানটি জানায় স্যামসাংয়ের ভিভ অধিগ্রহণকে কাজে লাগাবে বিক্সবি ২.০। ফলে আরও বেশি আলাপচারী কমান্ডের পাশাপাশি ডিপ লিঙ্কিং এবং একাধিক ব্যবহারকারীর সুবিধা পাওয়া যাবে এতে।

এখনও নিশ্চিত করে বলা হয়নি যে এই সব ফিচারগুলো বিক্সবি ২.০ তে থাকবেই। তবে অ্যামাজন অ্যালেক্সা, অ্যাপল সিরি এবং গুগল অ্যাসিস্টেন্টের সঙ্গে বিক্সবি’র দূরত্ব কমাতে অনেকটাই সহায়ক হবে এই ফিচারগুলো।

Comments

comments