পদ্মা কলেজ অচিরেই বিশ্ববিদ্যালয়ে পরিনত হবেঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

333
খালেদা জিয়াকে নতুন কোনো মামলায় গ্রেফতার দেখানো হয়নি : আসাদুজ্জামান খান কামাল

এই অঞ্চলে শিক্ষার্থীদের জন্য একটি বিশ্ববিদ্যালয় অতীব প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। শ্রীনগর, দোহার, নবাবগঞ্জ ও বৃহত্তর ফরিদপুর অঞ্চলের শিক্ষার্থীদের জন্য উচ্চ শিক্ষার একটা প্রতিষ্ঠান খুবই প্রয়োজন হয়ে পড়েছে। এখানে একটা বিশ্ববিদ্যালয় খুবই প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। পদ্মা কলেজ সরকারী হয়েছে। পদ্মা কলেজ অচিরে বিশ্ববিদ্যালয় হবে। পদ্মা কলেজের ২৫ বছরের রজত জয়ন্তী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এই কথা বলেন।

সদ্য সরকারি ঘোষিত পদ্মা কলেজের ২৫ বছর পূর্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা যখন পদ্মা কলেজ প্রতিষ্ঠা করি তখন দোহার, আজকের দোহার ছিল না। ১৮ কিলোমিটার পথ আসতে আমাদের সময় লাগতো ৮ থেকে ৯ ঘন্টা। সেই সময় মেজর জেনারেল ডাঃ এ আর খান এর উদ্যোগে আমরা এই কলেজ প্রতিষ্টার উদ্যোগ নিই। তখন মুকসুদপুর শামসুদ্দিন শিকদার উচ্চ বিদ্যালয় আমাদের সাহায্যে এগিয়ে এসেছে। আজ ২৫ বছর পর পদ্মা কলেজ সরকারি হয়েছে। আজকের এই দিনে মুকসুদপুর শামসুদ্দিন শিকদার উচ্চ বিদ্যালয় কতৃপক্ষকে স্মরন করছি। প্রতিষ্ঠা কালিন অর্থ সম্পাদক হিসাবে আমি দায়িত্ব পালন করছি। এই কলেজের অর্থায়ন করার জন্য সালমান এফ রহমানকে আজ ধন্যবাদ জানাচ্ছি। ধন্যবাদ জানাচ্ছি তৎকালীন জাপান প্রবাসী ভাইদের। যারা এই পদ্মা কলেজ প্রতিষ্ঠায় অনেক কাজম করেছে প্রবাস থেকে। সাবেক তথ্যমন্ত্রী ও যোগাযোগ মন্ত্রী নাজমুল হুদা সাহেবও এই কলেজের জন্য কাজ করেছেন। ব্যারিস্টার নাজমুল হুদা নিজেই এই কলেজের উদ্ভোধন করেছেন। তাদের জন্য আজ এই পদ্মা কলেজ। আজ পদ্মা কলেজ সরকারি হয়েছে। সামনে এই কলেজ এই অঞ্চলের উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান হিসাবে দায়িত্ব নিবে ইনশায়াল্লাহ। আর দোহারের আরেক শিক্ষা প্রতিষ্ঠান জয়পাড়া কলেজ সরকারি হয়নি বলে যাদের মন খারাপ। তাদের বলছি, আগামী তালিকায় সরকারি করনের জন্য জয়পাড়া কলেজের নামও থাকবে। মন খারাপের কিছু নেই।

অন্য খবর  দোহার গার্লস এর উদ্যোগে সাংষ্কৃতিক অনুষ্ঠান

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মেজর জেনারেল এ আর খান, আইজিআর ড. কে এম আব্দুল মান্নান, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান ও ঢাকা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমানসহ পদ্মা কলেজের প্রতিষ্ঠাতা সদস্য বৃন্দ।

Comments

comments