পক্ষীমানব অক্ষয়

22
অক্ষয় কুমার

পক্ষীমানব অক্ষয় কুমারতিন দশক ধরে বলিউডের পর্দা কাঁপিয়ে বেড়াচ্ছেন অক্ষয় কুমার। তবে তার নতুন ছবি ‘২.০’-তে যে পরিমাণ মেকআপ করেছেন, সমস্ত ক্যারিয়ারেও এত বেশি করতে হয়নি বলে জানালেন এই তারকা। ছবিটিতে তিনি খল চরিত্র পক্ষীমানব হিসেবে এসেছেন। যার গড়নটা তৈরি করা হয় মোবাইল ও কম্পিউটারের মনিটর দিয়ে।

আর এ মাধ্যমেই দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের ইন্ডাস্ট্রিতে অভিষেক হতে যাচ্ছে তার। আজ (৩ নভেম্বর) চেন্নাইতে ছবিটির ট্রেলার অবমুক্ত হয়। সেখানেই ‘খিলাড়ি’খ্যাত এ তারকা বলেন, ‘এই প্রজেক্টে কাজ করাটা আমার জন্য যেমন চ্যালেঞ্জিং ছিল, তেমনি এটা মজার।’

মজার বিষয় হলো, এ অনুষ্ঠানে অক্ষয় বেশিরভাগ সময়ই কথা বলেছেন তামিল ভাষায়। এটি রপ্ত করতে তিনি প্রতিদিন ২/৩ ঘণ্টা তামিল ভাষা অনুশীলন করেছেন।

নিজের চরিত্র প্রসঙ্গে বলেন, ‘সত্যিই এটি ছিল আমার জন্য খুব কঠিন কাজ। আমার শরীরের ওপর দিয়ে রীতিমতো ঝড় গেছে। যে পরিমাণ ব্যথা সহ্য ও স্যাকরিফাইস আমাকে করতে হয়েছে, তার কোনও পরিমাপ নেই। প্রতিদিন চার ঘণ্টা লাগত মেকআপ করতে আর দেড় ঘণ্টা যেত এগুলো তুলতে। আমার পুরো ক্যারিয়ারে এত মেকআপ আমি করিনি।’

অন্য খবর  বঙ্গবন্ধু রিয়েল হিরো; দেব

২০১০ সালে মুক্তি পায় ভারতের সাড়া-জাগানো অ্যাকশন ছবি ‘এন্থিরান’ ও তার হিন্দি ডাবিং ‘রোবট’। এ ছবিটির সিকুয়্যাল ‘২.০’।

এবারের ছবিটিও পরিচালনা করেছেন এস শঙ্কর। নতুন পর্বে ড. বাসিগারান ও তার সৃষ্টি করা রোবট চিত্তিকে পুরনো শত্রুতা ভুলে একজোট হয়ে নতুন শত্রুর মোকাবিলা করতে দেখা যাবে।

বাসিগারান ও চিত্তি চরিত্রে অভিনয় করেছেন রজনীকান্ত। আর ভিলেনের ভূমিকায় আছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। এছাড়াও দেখা যাবে অ্যামি জ্যাকসন, আদিল হুসেন ও সুধাংশু পাণ্ডেকে। সংগীত পরিচালনা করেছেন এআর রাহমান।

দুই মিনিটের ট্রেলারে রয়েছে অসাধারণ স্পেশাল ইফেক্টসে মোড়ানো কয়েকটি চোখ-ধাঁধানো অ্যাকশন দৃশ্য। ভারতীয় ছবির ইতিহাসে রেকর্ড ৫৪২ কোটি রুপি খরচ হয়েছে ‘২.০’-এর ভিএফএক্সে। ছবিটি মুক্তি পাবে আগামী ২৯ নভেম্বর।

Comments

comments