নেইমারের অভাব পূরণে বার্সায় আসিনি: দেম্বেলে

54
নেইমারের অভাব পূরণে বার্সায় আসিনি: দেম্বেলে

নেইমার পিএসজিতে চলে যাওয়ায় বার্সেলোনার আক্রমণভাগে তৈরি হয়েছে শূন্যতা। উসমান দেম্বেলে পারবেন তা পূরণ করতে? তরুণ এই ফরোয়ার্ড অবশ্য এখনই সে পথে হাঁটতে চান না। জানিয়ে দিলেন, ব্রাজিলিয়ান তারকার অভাব পূরণ করতে আসেননি তিনি। সোমবার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেন ২০ বছর বয়সী ফরাসি এই খেলোয়াড়।

এ মাসের শুরুতে নেইমার চলে যাওয়ার পর থেকেই দেম্বেলেকে কিনতে জোর চেষ্টা চালাচ্ছিল বার্সেলোনা। অবশেষে প্রাথমিকভাবে ১০ কোটি ৫০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বরুসিয়া ডর্টমুন্ড থেকে তাকে দলে নিয়েছে কাতালান ক্লাবটি। এর সঙ্গে আরও কিছু যোগ হয়ে মোট অঙ্ক দাঁড়াতে পারে ১৪ কোটি ৭০ লাখ ইউরো। সেক্ষেত্রে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি ফুটবলার হবেন দেম্বেলে। বার্সেলোনায় তার বাই আউট ক্লজ ৪০ কোটি ইউরো।

সোমবার চুক্তি শেষে কাম্প নউয়ে প্রায় ১৭ হাজারের বেশি সমর্থকের সামনে দেম্বেলেকে উপস্থাপন করা হয়।

নেইমারের সঙ্গে নিজের তুলনায় দেম্বেলে বলেন, “নেইমার ও আমার মধ্যে বিশাল পার্থক্য। নেইমার বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। আমি খুবই তরুণ। দিন দিন আমি উন্নতি করছি। উন্নতি করার ও এগিয়ে যাওয়ার চেষ্টা করছি।”

অন্য খবর  শ্রীনগরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

“আমি এখানে নেইমারের শূন্যতা পূরণ করতে আসিনি। এই জায়গায় তাদের একজন খেলোয়াড় দরকার। তারা আমাকে ডেকেছে এবং এই ক্লাবের জন্য আমি আমার সবটুকু দেবো। আমার বয়স ২০। আমার অনেক কিছু শেখার আছে। আর এই কারণেই আমি এই ক্লাবে।”

নেইমার চলে যাওয়ার পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে বার্সেলোনায় যোগ দিলেন ফ্রান্সের এই উইঙ্গার। এর আগে চার কোটি ইউরো দিয়ে ব্রাজিলের পাওলিনিয়োকে কিনে তারা।

তারকা সমৃদ্ধ বার্সেলোনায় খেলার সুযোগ পেয়ে ভীষণ খুশি দেম্বেলে। লিওনেল মেসির কথা বিশেষ করে উল্লেখ করেন তিনি।

“লিওনেল মেসির পাশে খেলতে পারাটা আনন্দের ও সম্মানের ব্যাপার। আমি তার কাছ থেকে শিখতে চাই। তিনি অসাধারণ খেলোয়াড়, ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়।”

“আমি ছোট বেলা থেকেই বার্সার হয়ে সবসময় খেলতে চেয়েছি। আমি তাদের সব ম্যাচ দেখেছি। বিশ্বের সেরা খেলোয়াড়দের নিয়ে গড়া এটা বিশ্বের সেরা ক্লাব। আমি আশা করি, বার্সেলোনায় অনেক শিরোপা নিয়ে আসতে পারব।”

নতুন সতীর্থদের সঙ্গে নিজেকে দ্রুতই মানিয়ে নিতে চান দেম্বেলে। বার্সেলোনায় আক্রমণভাগের এই খেলোয়াড় খেলবেন নেইমারের সেই ১১ নম্বর জার্সি গায়ে।

অন্য খবর  মাশরাফিদের কঠোর অনুশীলন

Comments

comments