নেইমারবিহীন ব্রাজিলে নতুন মুখ

90
নেইমারবিহীন ব্রাজিলে নতুন মুখ

বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে ব্রাজিল আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামবে রাশিয়া ও জার্মানির বিপক্ষে। ২৩ ও ২৭ মার্চের ম্যাচ দুটিতে ব্রাজিল পাচ্ছে না দলের সেরা অস্ত্র নেইমারকে। কোচ তিতে অবশ্য পরীক্ষা-নিরীক্ষা করতে দলে যোগ করেছেন তিন নতুন মুখ।

বিশ্বকাপের আগে প্রস্তুতির জন্য দুটি ম্যাচই ব্রাজিলের জন্য গুরুত্বপূর্ণ। কারণ ২০১৮ বিশ্বকাপের স্বাগতিক রাশিয়া, ফুটবল মহাযজ্ঞে নামার আগে তাদের বিপক্ষে খেলে মাঠের পরিবেশ একটু হলেও পরখ করে নিতে পারবে সেলেসাওরা। অন্য ম্যাচে খেলবে সেই জার্মানির বিপক্ষে, যাদের বিপক্ষে ঘরের মাঠের বিশ্বকাপে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল ব্রাজিল। বিশ্বকাপে নামার আগে এই দুটি ম্যাচে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা পাচ্ছে না নেইমারকে। প্যারিস সেন্ত জার্মেইয়ের জার্সিতে অ্যাঙ্কেলে চোট পাওয়ায় মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। পায়ে অস্ত্রোপচার করায় মাঠে ফিরতে দুই মাসের বেশি সময় লাগবে তার।

তিতের চোখে উপেক্ষিত থেকে গেছেন জুভেন্টাসের ফুল-ব্যাক আলেক্স সান্দ্রো। বিশ্বকাপের স্কোয়াডে থাকার স্বপ্নটাও ফ্যাকাশে হয়ে গেছে তার। জুভেন্টাস তারকা সুযোগ না পেলেও তিতের দলে ডাক পেয়েছেন তিন নতুন মুখ- ভ্যালেন্সিয়া গোলরক্ষক নেতো, বেসিকতাস মিডফিল্ডার আন্দারসন তালিস্কা ও রিয়াল সোসিয়েদাদ ফরোয়ার্ড উইলিয়ান হোসে।

অন্য খবর  সাকিবের অনন্য রেকর্ড

প্রীতি হলেও ব্রাজিলের জন্য ম্যাচ দুটি বিশ্বকাপের প্রস্তুতির জন্য বড় মঞ্চ। ব্রাজিলিয়ান কোচ তাই স্কোয়াডে রেখেছেন তারকা খেলোয়াড়দের। যার মধ্যে রয়েছেন ফিলিপে কৌতিনিয়ো, মার্সেলো, রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল হেসুস, কাসেমিরো, উইলিয়ান, এদেরসন, দানি আলভেসের মতো খেলোয়াড়রা।

২৩ মার্চ মস্কোতে রাশিয়ার মুখোমুখি হওয়ার চার দিন পর সেলেসাওরা মাঠে নামবে জার্মানির বিপক্ষে।

ব্রাজিল স্কোয়াড: আলিসন, এদেরসন, নেতো; দানি আলভেস, ফাগনার, ফিলিপে লুইস, মারকুইনোস, মার্সেলো, মিরান্দা, পেদ্রো গেরোমেল, রোদ্রিগো কাইয়ো, থিয়াগো সিলভা; কাসেমিরো, ফিলিপে কৌতিনিয়ো, ফের্নান্দিনিয়ো, ফ্রেদ, পাউলিনিয়ো, রেনাতো অগাস্তো, তালিস্কা, উইলিয়ান; দগলাস কোস্তা, রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল হেসুস, উইলিয়ান হোসে, তাইসন।

Comments

comments