নির্বাচনে লড়তে আবু আশফাকের উপজেলা চেয়ারম্যান পদ হতে পদত্যাগ

226
খন্দকার আবু আশফাক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে বিএনপি মনোনীত প্রার্থী খন্দকার আবু আশফাক নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদে ইস্তফা দিয়েছেন। গত বুধবার ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তিনি পদত্যাগপত্র দিয়েছেন।

আবু আশফাক নবাবগঞ্জ উপজেলা পরিষদের দুবারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক।

খন্দকার আবু আশফাক প্রথম আলোকে বলেন, ‘ঢাকা-১ আসন থেকে দল আমাকে মনোনয়ন দেওয়ার কারণে দলীয় হাইকমান্ডের নির্দেশে আমি উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছি। আমার পদত্যাগপত্র ঢাকা জেলা প্রশাসক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব গ্রহণ করেছেন।’

দোহার ও নবাবগঞ্জের স্থানীয় নেতা-কর্মীরা বলেছেন, খন্দকার আবু আশফাক ঢাকা-১ আসনের যোগ্য প্রার্থী। তিনি কর্মীবান্ধব নেতা। জনপ্রিয়তার কারণেই তিনি দুবার বিপুল ভোটে উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হয়েছেন। বিভিন্ন মামলা-হামলাকে উপেক্ষা করে কয়েক বছর ধরে তিনি নির্বাচনী এলাকায় প্রায় প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ড ও পাড়া-মহল্লায় উঠান বৈঠক, পথসভা করেছেন। তাঁর বিরুদ্ধে বর্তমান সরকারের আমলে বেশ কয়েকটি রাজনৈতিক মামলা হয়েছে।

Comments

comments