নিত্যপণ্যের দাম বাড়ানো চাঁদাবাজদের ধরিয়ে দিন: আসাদুজ্জামান খান কামাল

22
আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রমজানে বাজার নিয়ন্ত্রণে সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে। চাঁদাবাজির অজুহাতে দাম বাড়ানো যাবে না। যারা নিত্যপণ্যের দাম বাড়ায় তারা চাঁদাবাজ। পণ্য আনা-নেয়ায় কারা চাঁদাবাজি করে তা সাহস করে সরকারকে জানান।চাঁদাবাজদের ধরিয়ে দেন।

এ সময় দাম নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চান তিনি। সংযমের মাসে নিত্যপণ্যের দাম বাড়ানোর সংস্কৃতি থেকে বের হওয়ার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী। মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে দোকান মালিক সমিতির আয়োজনে ‘মিতব্যয়ী হয়ে পণ্য ক্রয় ক্যাম্পেইন’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন,পণ্য আনা-নেয়ায় কারা চাঁদাবাজি করে তা সাহস করে সরকারকে জানান। চাঁদাবাজি কোথায় হয়, কোন জায়গায় হয় আপনারা বলুন। র‌্যাবের প্রধান এখানে বসে আছেন। প্রতিটি জেলায় পুলিশের এসপি রয়েছেন। চাঁদাবাজদের ধরিয়ে দেন।

উপস্থিত ব্যবসায়ীদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনাদের সাহসের অভাব আছে। আপনারা সাহস নিয়ে কথা বলেন না। চাঁদাবাজি কোথায় হয়,কীভাবে হয় আমাদের জানান। আমরা ব্যবস্থা নেব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চাঁদাবাজি কত প্রকার, কী কী তা জানতে হলে আজ থেকে ১১ বছর আগে ফিরে যেতে হবে। এমন কোনো মাস ছিল না কারওয়ান বাজারে হত্যাকাণ্ড ঘটেনি। বর্তমানে দোকানদার-ব্যবসায়ী অত্যন্ত শান্তিতে ব্যবসা-বাণিজ্য করছে।

অন্য খবর  নতুন নিবন্ধন পেতে তৃণমূল বিএনপির আবেদন নাকচ, মান্নার নাগরিক ঐক্য বাতিল

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সবজি উৎপাদনে বাংলাদেশ বিশ্বের চতুর্থ অবস্থানে রয়েছে। আমাদের কোনো কিছুতেই কমতি নেই। আল্লাহ তায়ালা আমাদের উর্বর মাটি দিয়েছেন। এই মাটিতে সব কিছু হচ্ছে। পৃথিবীর এমন কোনো ফল নেই বাংলাদেশে হয় না। হয় ঢাকায়,না হয় বান্দরবানে,না হয় সিলেটে হয়।

মন্ত্রী বলেন, আমাদের মাটি অনেক উর্বর, আমাদের মানুষ অত্যন্ত ভালো। আমাদের জনগণ অত্যন্ত ভ্রাতৃত্ববোধ। অপরের জন্য আমরা জীবন দান করি, এই হল বাঙালি।’

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও মহানগর দোকান মালিক সমিতির তেৌফিক এহেসানের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এফবিসিসিআই’র সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, ক্যাব সভাপতি গোলাম রহমান প্রমুখ।

Comments

comments