নিউজ থার্টিনাইনে সংবাদ প্রকাশের পর ড্রেজার মেশিন পুড়িয়ে দিলেন ইউএনও

1698

“দোহারে নদী থেকে অবধৈভাবে মাটি বিক্রির মহা-উৎসব;নিরব প্রশাসন” এই শিরোনামে গত ১৪ মার্চ ২০১৭ মঙ্গলবার নিউজ থার্টিনাইনে সংবাদ প্রকাশের পর আজ ১৭ মার্চ শুক্রবার দোহারের লটাখোলা নতুন বাজার ব্রিজের পাশ থেকে বালু কাটায় ব্যবহত মেশিন পুড়িয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কে.এম.আল-আমীন। ইতোমধ্যে একাধিকবার জেল-জরিমানা করা হলেও বন্ধ হয়নি বালু উত্তোলন, ছিল রাজনৈতিক ছত্রছায়া। এ কারণে শুক্রবার দুপুরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়েই ওই এলাকায় গিয়ে বালু কাটার মেশিন পুড়িয়ে দিয়েছেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কে.এম.আল-আমীন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বালু উত্তোলন বন্ধে পুলিশকে সাথে নিয়ে আজ ১৭ মার্চ শুক্রবার দুপুরে লটাখোলা নদীর উপর নির্মিত সেতুর নিচে অভিযানে যায় উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইউএনও কেএম আল-আমিন। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ইউএনও’র সাথে ছিলেন। উত্তেজিত নেতাকর্মীরা বালু কাটার কাজে ব্যবহৃত কয়েকটি মেশিন ও বিভিন্ন সরঞ্জাম আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল ও সাধারন সম্পাদক আলী আহসান খোকন শিকদার উপস্থিত ছিলেন। এ সময় তারা নিউজ থার্টিনাইনকে বলেন, “দোহারকে ভাঙনের হাত থেকে রক্ষার স্বার্থে অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধ করতে হবে। অবৈধ এই বালু উত্তোলন বন্ধে আমাদের সংগঠন প্রশাসনের সাথে সবসময় থাকবে”।

অন্য খবর  মুন্সীগঞ্জে সিরাজদিখান উপজেলায় দুই ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

এ বিষয়ে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কে.এম. আল-আমীন বলেন, নিউজ থার্টিনাইনে সংবাদ প্রকাশের পর বিষয়টি সম্পর্কে আমি অবগত হই। এরপর আজ সকালে স্থানীয় লোকজনদের নিয়ে সেগুলো বন্ধ করে দেই। ইতোমধ্যে একাধিকবার লটাখোলা এলাকায় বালু উত্তোলন বন্ধ করে এ কাজের সাথে সম্পৃক্তদের জেল-জরিমানা করা হয়েছিল। কিন্তু বিভিন্ন সময় তারা রাজনৈতিক পরিচয় ব্যবহার করত। যে কারনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠেনর নেতাকর্মীদের সহযোগিতা চেয়েছি। তাদের সহযোগিতা পেয়ে অবৈধ এই কর্মকান্ড বন্ধ করা সহজ হয়েছে”।

নিউজ থার্টিনাইনকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, এ রকম আরো সাহসী সংবাদ প্রকাশের মাধ্যমে নিউজ থার্টিনাইন যেন দেশের জনগণের জন্য নিবেদিত ভাবে কাজ করে যায়।

Comments

comments