নর্থ জোনের শিরোপা ছিনিয়ে নিল রাজ্জাক-মাশরাফির সাউথ জোন

24
নর্থ জোনের শিরোপা ছিনিয়ে নিল রাজ্জাক-মাশরাফির সাউথ জোন
বিজ্ঞাপন

শেষ রাউন্ডের আগে নর্থ জোনকে উঁকি দিচ্ছিল শিরোপা। আর দ্বিতীয় দিন শেষে নর্থ জোনের আকাশে উঁকি দিচ্ছিল পরাজয়ের কালো মেঘ। কে জানত, তৃতীয় দিনেই সেই মেঘ থেকে ঝড়ে উড়ে যাবে নর্থ জোন? ইনিংস ও ৬৩ রানে জিতে আজ সকালেই তাই বিসিএলের শিরোপা উদযাপন করতে পেরেছে প্রাইম ব্যাংক সাউথ জোন। দুই ইনিংস মিলে ১১ উইকেট নিয়ে আবদুর রাজ্জাকই পথ দেখিয়েছেন সামনে থেকে। এ মৌসুমে এই একটি ম্যাচই খেললেন মাশরাফি বিন মুর্তজা, সতীর্থরা তাতেই তাকে দিলেন চ্যাম্পিয়নশিপের স্বাদ।

বিসিএলের শিরোপা জেতার জন্য এই রাউন্ডে জয়ের বিকল্প ছিল না সাউথ জোনের, এবং সেটা হতে হতো বোনাস পয়েন্ট সহই। ইনিংস ব্যবধানের জয়েই সেই কাজটা নিশ্চিত করেছে, এই ম্যাচ থেকেই পেয়েছে ১৮ পয়েন্ট। ৬ ম্যাচ শেষে সাউথ জোনের পয়েন্ট হয়েছে ৬৫, ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে নর্থ জোন।

অথচ কাল দ্বিতীয় দিন শেষে ভাবা যায়নি, এমন হুড়মুড় করে ভেঙে পড়বে নর্থ জোন। আগের দুই ওপেনার মিজানুর রহমান ও জুনাইদ সিদ্দিকী মিলে তুলেছিলেন ৩২ রান। কিন্তু আজ সকালে মাত্র তিন রান যোগ করতে পেরেছেন দুইজন। জুনাইদকে ফিরিয়ে ধ্বংসযজ্ঞের শুরুটা করেছিলেন রাজ্জাক। খানিক পরেই মিজানুরকে ফিরিয়েছেন সাকলাইন সজীব, ৪১ রানে ২ উইকেট হারিয়েছে নর্থ জোন। সবচেয়ে বড় ধাক্কাটা খায় ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত ৪ রান করেই রাজ্জাকের বলে ফিরে গেলে। ফরহাদ হোসেন, ধীমান ঘোষ, জহুরুল হক ও আরিফুল হকও ফিরে যান একে একে, ১০ রানের বেশি করতে পারেননি কেউই। ৬৫ রানেই ৭ উইকেট হারিয়ে বসে নর্থ জোন, এর মধ্যে চারটিই রাজ্জাকের।

অন্য খবর  ইংল্যান্ডের জালে ইতিহাসে প্রথম গোল তুরস্কের

সোহরাওয়ার্দী শুভ প্রথম ইনিংসের মতো প্রতিরোধ করতে গেলেও লাভ হয়নি, তাঁর ৪১ রানের ইনিংসটা পরাজয়ের ব্যবধানই শুধু কমিয়েছে। এর মধ্যে আবার বল পেয়েছেন ইমরুল কায়েসও, ফরহাদ রেজাকে আউটও করেছেন। প্রথম শ্রেণীর ক্যারিয়ারে এটা অবশ্য ইমরুলের প্রথম উইকেট নয়, এর আগে নিয়েছেন তিনটি। শফিউলকে আউট করে শেষ পেরেক ঠুকেই নিজের ষষ্ঠ উইকেট নিয়েছেন রাজ্জাক, প্রথম শ্রেণিতে এ নিয়ে নবমবারের মতো ম্যাচে ১০ উইকেট বা এর বেশি পেলেন এই বাঁহাতি স্পিনার। ম্যাচসেরার পুরস্কারও গেছে তাঁর হাতেই।

শেষ রাউন্ড, খুলনা

নর্থ জোন ১ম ইনিংস ১৮৭ (সোহরাওয়ার্দি ৫৯*, শান্ত ৫০, রাজ্জাক ৫/৫৩, সাকলাইন ২/২০) ও ২য় ইনিংস ১১৫ অল-আউট (সোহরাওয়ার্দি ৪১, রাজ্জাক ৬/৪৮, সাকলাইন ৩/৩৮)

সাউথ জোন (টস) ১ম ইনিংস ৩৬৫/৮ ডিক্লে. ( ইমরুল ১০৭, এনামুল ৮৯, তুষার ৬৫, রেজা ৫/৫৭)

সাউথ জোন ইনিংস ও ৬৩ রানে জয়ী, বিসিএল ২০১৭-১৮ চ্যাম্পিয়ন

Comments

comments