নবাবগঞ্জে মৎস্য অবমুক্তকরন কর্মসূচী অনুষ্ঠিত

41
নবাবগঞ্জে মৎস্য অবমুক্তকরন কর্মসূচী অনুষ্ঠিত

শনিবার দুপুরে আগলা ইউনিয়নের টিকরপুর চকে প্রায় ৪০-৫০ হাজার হেক্টর জমিতে ঢাকা জেলা প্রশাসক এবং জেলা মৎস্য অফিসের অর্থায়নে এবং উপজেলা প্রশাসন ও মৎস্য অফিসের সহযোগিতায় ১ লক্ষ টাকা মূল্যের ১০ মন তেলাপিয়া মাছের পোনা অবমুক্তকরণ করা হয়।

এসময় বক্তারা বলেন, তেলাপিয়া মাছের পিঠে কাটা হওয়ায় এই মাছকে অন্য কোন রাক্ষুসে মাছ খেতে পারবে না এবং তেলাপিয়া মাছ বছরের প্রায় অনেকবার ডিম দেয়। আর এই ডিম ফুটে পোনা হয়ে খুব তারাতারি এই বিলে মাছের পরিমানও বেড়ে যাবে৷ আর এই মাছ স্থানীয় জেলে এবং আশপাশের লোকজনের মাছের চাহিদা মেটানো যাবে৷ এতে মাছের আর কোন ঘাটতি থাকবে না৷ এজন্য এই টিকরপুর বিলে মাছ অবমুক্তকরণ করার উদ্যোগ নেওয়া হয়েছে৷

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা প্রশাসক(ডিসি) মোহাম্মদ আবু ছালেহ ফেরদৌস খান।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহানাজ মিথুন মুন্নী, নবাবগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা আজিজুল ইসলাম, দোহার উপজেলা মৎস্য কর্মকর্তা এবিএম জাকারিয়া হোসেন।

অন্য খবর  নবাবগঞ্জ থেকে ইয়াবা ব্যবসায়ী আটক

এছাড়া আরো উপস্থিত ছিলেন, আগলা ইউপি চেয়ারম্যান আবেদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ দারু, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রাকিব পত্তনদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ মিয়া প্রমুখ।

Comments

comments