নবাবগঞ্জে দুই ভূয়া সাংবাদিকের কারাদন্ড

117

ঢাকার নবাবগঞ্জের সেন্ট ইউফ্রেজিস স্কুল এন্ড কলেজ থেকে চাঁদা দাবীর অভিযোগে আব্দুস সালাম মিন্টু (৪৮) ও মো. ডিপলু (৩৭) নামে দুই ভূয়া সাংবাদিকের তিন মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেনের আদালত এ সাজা দেন। সাজাপ্রাপ্ত আব্দুস সালাম মিন্টু নারায়নগঞ্জ জেলার বন্দর থানার মৃত লাল মিয়ার ছেলে এবং মো. ডিপলু উপজেলার বান্দুরা ইউনিয়নের মাঝিরকান্দা গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

নবাবগঞ্জ থানার উপপরিদর্শক কামরুল ইসলাম জানান, বৃহস্পতিবার দুপুরে বান্দুরা ইউনিয়নের হাসনাবাদ সেন্ট ইউফ্রেজিস বালিকা বিদ্যালয়ে যান ঐ দুই নামধারী সাংবাদিক। সেখানে গিয়ে তারা বিভিন্ন অজুহাত দেখিয়ে চাঁদা দাবী করেন। বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিস্টার মার্গারেট গমেজ ইউএনওকে জানান। খবর পেয়ে নবাবগঞ্জ থানা পুলিশ ঐ বিদ্যালয় থেকে তাদের আটক করেন। সন্ধ্যায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনের আদালতে হাজির করা হলে আদালত তাদের দু’জনকে ১৮৭৯ সনের টাউট আইনে তিন মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।

ভ্রাম্যমান আদালত ও পুলিশ সূত্র জানায়, সম্প্রতি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য কেন্দ্র ও ইটভাটা গুলো থেকে চাঁদা আদায় করে আসছিল বলে তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ ছিল।

অন্য খবর  নবাবগঞ্জে লোহার পাইপ দিয়ে পিটিয়ে শিশুকে জখম

Comments

comments