নতুন সিরিজে গ্রামীণফোন-বাংলালিংকের ৩ কোটি সিম

55
সর্বোচ্চ ২০টি সিম

নতুন নম্বর সিরিজে মোবাইল অপারেটর গ্রামীণফোন দুই কোটি এবং বাংলালিংককে এক কোটি সিম বিক্রির অনুমোদন দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক জানান, বুধবার কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জহুরুল হক জানান, গ্রামীণফোনের জন্য বরাদ্দ ০১৩ সিরিজে ০১৩০ দিয়ে এক কোটি এবং ০১৩১ দিয়ে এক কোটি অর্থাৎ দুই কোটি সিম বিক্রির অনুমোদন দেওয়া হয়েছে। আর বাংলালিংক ০১৪ সিরিজে এক কোটি সিম বিক্রির অনুমোদন পেয়েছে।

গ্রাহক সংখ্যার দিক থেকে দেশের সবচেয়ে বড় অপারেটর গ্রামীণফোন ০১৭ সিরিজের প্রায় ১০ কোটি নম্বর শেষ হয়ে আসছে জানিয়ে ২০১৫ সালে নতুন সিরিজের আবেদন করে। ০১৭ এর পাশাপাশি নতুন করে ০১৩ সিরিজ গ্রামীণফোনকে দিতে বিটিআরসি ২০১৬ সালে প্রাথমিক সম্মতি দিলেও বিষয়টি আটকে ছিল দীর্ঘদিন।

জাতীয় নম্বর পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশে মোবাইল ফোন অপারেটরদের নম্বর শুরু হয় ০১ সিরিজ দিয়ে। এর মধ্যে গ্রামীণফোন ০১৭,  সিটিসেল ০১১, টেলিটক ০১৫, এয়ারটেল ০১৬, রবি ০১৮ ও বাংলালিংক ০১৯ সিরিজ ব্যবহার করে আসছে।

বিটিআরসির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, একেকটি সিরিজে ১০ কোটি নম্বর অপারেটররা ব্যবহার করতে পারে। ০১০, ০১২, ০১৩ ও ০১৪ সিরিজ এতদিন অব্যবহৃত ছিল। তার মধ্যে দুটি সিরিজ গ্রামীণফোন ও বাংলা লিংককে দেওয়া হয়েছে।

অন্য খবর  ইন্টারনেটের দাম বেঁধে দেওয়ার সিদ্ধান্ত

বিটিআরসির জুলাই মাসের তথ্য অনুযায়ী গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৭ কোটির  বেশি; আর বাংলালিংকের গ্রাহক ৩ কোটি ৩৩ লাখ ছাড়িয়েছে।

Comments

comments