নতুন রুপে সাজছে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

196
নতুন রুপে সাজছে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নতুন রুপে সাজছে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। দোহার-নবাবগঞ্জের স্বাস্থ্য সেবা খাতকে আরো উন্নত ও গতিশীল করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমানের উদ্যোগের পরিপ্রেক্ষিতে নতুন করে সাজছে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এরই মাঝে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হয়েছে প্রায় কোটি টাকার মেশিন।

দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ঢাকা দক্ষিনের পদ্মা পাড়ের এই উপজেলার সাধারন মানুষের জন্য সরকারী এই প্রতিষ্ঠানটি বেশ কিছু দিন ধরেই আস্থার জায়গা হয়ে আছে। দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা; দোহারেরই সন্তান ডা. জসিমউদ্দিনের ব্যবস্থাপনায় বেশ কয়েক বছর ধরেই মানুষের আস্থা তৈরি করতে পেরেছে প্রতিষ্ঠানটি। ২০১৯ সালে সালমান এফ রহমান ঢাকা-১ আসনের সংসদ সদস্য হওয়ার পর এই অঞ্চলের যে উন্নয়নের ঘতি সঞ্চার হয়েছে তার ধারাবাহিকতায় দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল ৫০ শয্যায় উন্নত হয়েছে। এরই ধারাবাহিকতায় দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো নতুন ইসিজি মেশিন,ডিজিটাল এক্সরে মেশিন এবং নিরাময় অযোগ্য যক্ষা সনাক্তকরন জিন এক্সপার্ট মেশিন। প্রায় কোটি টাকা মুল্যমান এই মেশিনগুলো সালমান এফ রহমানের প্রচেষ্টাতেই দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বরাদ্দ দেয়া হয়েছে। আল্ট্রাসনোগ্রাম মেশিনের সাথে এই মেশিনগুলো যুক্ত হওয়ায় দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান আরো বৃদ্ধি পাবে। এছাড়াও রেড ক্রিসেন্ট এর মাধ্যমে ডিজি অফিস থেকে একটা নতুন করোনা ভাইরাস কালেকশন বুথ এসেছে।

অন্য খবর  দোহারে 'শান্তির অভিযাত্রী' সামাজিক সংঠনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

তবে এই মেশিনের দ্বারা সাধারন মানুষের কাজে আশা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন। তারা বলেন যে, সরকারি অফিসগুলোতে সেবা পাওয়াটা অনেক কঠিন। এতো টাকা দিয়ে এই মেশিন গুলো আনার পর এর সেবা যদি সাধারন মানুষ না পায় তাহলে তা আনার কোন দরকার নেই। সাধারন মানুষ যাতে এই মেশিন থেকে সেবা পায় সেটা তারা নিশ্চিত করতে বলেন।

এই ব্যাপারে দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিমউদ্দিন বলেন, এই মেশিনগুলো দোহারের মানুষের কাজের জন্যই আনা হয়েছে। তারা যাতে এর সেবা পায় সেটা নিশ্চিত করা হবে।

Comments

comments