দ. আফ্রিকা সফরে বিশ্রাম পাচ্ছেন সাকিব

36

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রাম পাচ্ছেন সাকিব আল হাসান। তিন ফরম্যাটেই বিশ্বসেরা এই অলরাউন্ডার অবশ্য দক্ষিণ আফ্রিকা সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খেলবেন।     এর আগে টানা ক্রিকেট খেলার ক্লান্তি ঘোচাতে তিনি টেস্ট থেকে ৬ মাসের বিশ্রাম চেয়েছিলেন বলে জানা যায়।

একটি সূত্রে জানা গেছে, ঢাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের পরই বোর্ড সভাপতি নাজমুল হাসানকে নিজের ইচ্ছার কথা জানান সাকিব। টানা ক্রিকেট খেলতে খেলতে ক্লান্তির কথা বলে টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের ছুটি চান। এই সময় ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন জানিয়ে বলেন, এই বিরতিটা পেলে তিনি আবার নতুন উদ্যমে ফিরতে পারবেন। গতকাল আনুষ্ঠানিকভাবে বোর্ডকে চিঠি দিয়েছেন সাকিব।

সাকিবের আনুষ্ঠানিক আবেদনের আগেই বোর্ড সভাপতি এ নিয়ে বোর্ড পরিচালকদের সঙ্গে অনানুষ্ঠানিক সভা করেছেন। যাতে সিদ্ধান্ত হয়েছে, সাকিব শুধু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজটাই ছুটি পাবেন। আগামী ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেই ফিরতে হবে তাকে।

২০০৭ সালের মে মাসে সাকিবের টেস্ট অভিষেকের পর বাংলাদেশ যে ৫৮টি টেস্ট খেলেছে, তার ৫১টি খেলেছেন তিনি।

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর শুরু হবে টেস্ট সিরিজ দিয়ে। ২৮ সেপ্টেম্বর থেকে প্রথম টেস্ট, দ্বিতীয় টেস্ট শুরু ৬ অক্টোবর। এরপর ৩টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে।

অন্য খবর  কোপা আমেরিকা দল পরিক্রমাঃ উরুগুয়ে

Comments

comments