দোহার ব্লাড ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি

208
দোহার ব্লাড ব্যাংক

জাতীয় বৃক্ষরোপণ উপলক্ষে জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব থেকে দোহার-নবাবগঞ্জকে রক্ষায় স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন দোহার ব্লাড ব্যাংক শুরু করেছে বৃক্ষরোপণ কার্যক্রম। সংগঠনটি পর্যায়ক্রমে পুরো বর্ষা মৌসুম জুড়ে দোহার-নবাবগঞ্জের বিভিন্ন স্থান ও শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্যোগ নিয়েছে।

গত ১৮ জুলাই (বুধবার) মালিকান্দা স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপণের মাধ্যমে শুরু হয় স্কুল ও কলেজ ভিত্তিক বৃক্ষরোপণ। তারই ধারাবাহিকতায় আজ ২২ জুলাই (রবিবার), দোহার ব্লাড ব্যাংকের উদ্যোগে মুকসুদপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়, মুকসুদপুর ইউনিয়নের ৮ টি শিক্ষাপ্রতিষ্ঠান, ১ টি মন্দির, রাইপাড়া ইউনিয়নের ৪ টি শিক্ষাপ্রতিষ্ঠান, একটি ক্লাব, একটি মসজিদ ও পৌরসভার ২ টি শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হয়েছে।

প্রতিষ্ঠানগুলো হচ্ছে- মুকসুদপুর ইউনিয়ন এর পদ্মা বিশ্ববিদ্যালয় কলেজ, মুকসুদপুর শামসুদ্দিন শিকদার উচ্চ বিদ্যালয়, মুকসুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাইনপুকুর দাখিল মাদ্রাসা, শাইনপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উদয়ন উচ্চ বিদ্যালয়, ঢালারপাড় দাখিল মাদ্রাসা, ঢালারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফ্যামস স্কুল এন্ড কলেজ। রাইপাড়া ইউনিয়ন এর ইকরাশি আদর্শ উচ্চ বিদ্যালয়, ৯নং পালামগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাইপাড়া মিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাইপাড়া রেজিঃ প্রাঃ বিদ্যালয়, ইকরাশি নবীন সংঘ। দোহার পৌরসভা এর আজাহার আলী উচ্চ বিদ্যালয় ও লটাখোলা উচ্চ বিদ্যালয়।

অন্য খবর  দোহার - নবাবগঞ্জে নাজমুল হুদাকে নিয়ে গুজবের পর গুজব

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোদন করেন, মুকসুদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক এম এ হান্নান। এছাড়াও উপস্থিত ছিলেন, পদ্মা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব জালাল হোসেন, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এবং অন্যান্য শিক্ষকবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ দোহার ব্লাড ব্যাংকের অর্ধশতাধিক কর্মীবৃন্দ।

Comments

comments