দোহার পৌর মেয়র রহিম মিয়ার বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলা করার ঘোষণা

775

মুক্তিযুদ্ধকালীন শান্তি কমিটির (পিচ কমিটি) সদস্য ঢাকার দোহার পৌর মেয়র আব্দুর রহিম মিয়ার বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা করার ঘোষণা দিয়েছেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রজ্জব আলী মোল্লা। সোমবার দুপুরে দোহার উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাতবার্ষিকীর আলোচনাসভায় বক্তব্যকালে তীব্র ক্ষোভের সঙ্গে তিনি এ কথা বলেন।

এ সময় মুক্তিযোদ্ধাসহ অনেকে হাত উঁচিয়ে মুক্তিযোদ্ধা কমান্ডারকে সমর্থন ও মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা কমান্ডার বলেন, মুক্তিযুদ্ধকালীন রহিম মিয়া শান্তি কমিটির একজন সক্রিয় সদস্য ছিলেন। কীভাবে তিনি গত ১৬ বছর দোহার পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন, তা আমরা জানতে চাই। কীসের বলে, কোন শক্তিতে তিনি বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ প্রথম শ্রেণির পৌরসভার মেয়র হিসেবে রয়েছেন তা জানতে চাই? তিনি আরও বলেন, জেলা প্রশাসনকে বলতে চাই, কেউ যদি তার বিরুদ্ধে মামলা না করেন, তাহলে একজন মুক্তিযোদ্ধা সংগঠক ও কমান্ডার হিসেবে আমি তার বিরুদ্ধে মামলা করব।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আল আমীন, সহকারী কমিশনার (ভূমি) শামীম আরা নীপা, দোহার থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ প্রমুখ।

অন্য খবর  দোহারে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

Comments

comments