দোহার-নাবাবগঞ্জে ঝড়ে বিদ্যুৎ বিতরণ লাইনের খুটি হেলে পড়ায় বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন

123
দোহার-নাববগঞ্জে ঝড়ে বিদ্যুৎ বিতরণ লাইনের খুটি

ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে পল্লী বিদ্যুৎ বিতরণ লাইনের ১৯ টি খুটি হেলে পড়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ দুই উপজেলার বিশাল এলাকায়। দুই দিনব্যপী পল্লী বিদ্যুতের কর্মকর্তা ও ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মচারীদের প্রচেষ্টায় বিদ্যুৎ বিতরণ লাইন মেরামত করে বৃহস্পতিবার (২৮ মে) বিকাল থেকে চালু করা হয়েছে বলে জানান পল্লী বিদ্যুৎ সমিতির উপ- ব্যবস্থাপক প্রকৌশলী খুরশীদ আলম। তিনি বলেন নিকড়া-বানাঘাটা সড়কের সংযোগ সড়ক টিকরপুর চকে ঢাকা হাসনাবাদ গ্রীড থেকে আসা পল্লী বিদ্যুৎ বিতরন লাইনের ১৯টি খুটি হেলে পড়ে গত মঙ্গলবার থেকে।

এতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে দুই উপজেলায়। সর্বশেষ বৃহস্পতিবার বিকালে খুঁটিগুলি মেরামত করে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করেন।

এ ছাড়াও ঈদের আগে চলমান ঝড়ে লন্ডভন্ড হয়েছে দুই উপজেলার প্রতিষ্ঠানসহ দুই শতাধিক কাঁচাপাকা ঘর-বাড়ি। ঝড়ো হাওয়ায় ও বৃষ্টির পানিতে শুয়ে পড়েছে ধান গাছ। শিলাবৃষ্টিতে গাছ থেকে ঝড়ে পড়েছে পাঁকা ধান। ফলে মাঠের ধান ঘরে তুলতেই ঈদের পরেও ব্যস্ত ছিলেন গ্রামাঞ্চলের লোকজন। বিশেষ করে দোহারের পদ্মাতীরবর্তী এলাকায় অনেক কাঁচা ঘরবাড়ি ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

অন্য খবর  চর কুসুমহাটিতে লীজের নামে ভূমিহীনের জমি দখলের চেষ্টা

Comments

comments