দোহার, নবাবগঞ্জ, শ্রীনগরে চলছে তেল-গ্যাস অনুসন্ধান: সুখবর পাচ্ছে এই অঞ্চলের জনগন

1489
দোহার, নবাবগঞ্জ, শ্রীনগরে চলছে তেল-গ্যাস অনুসন্ধান: সুখবর পাচ্ছে এই অঞ্চলের জনগন

২০১৩-১৪ অর্থবছরে বহিরঙ্গন কর্মসূচীর আওতায় প্রস্তাবিত পদ্মা সেতুর সংযোগ সড়ক ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনার ভূতাত্ত্বিক বৈশিষ্ট্য নিরুপনের জন্য মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর জেলাসমূহের শিবচর, জাজিরা, ভাঙ্গা এবং ফরিদপুর সদর, ঢাকা জেলার নবাবগঞ্জ ও দোহার, মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান, লৌহজং এবং শ্রীনগর উপজেলার ভূতাত্ত্বিক ও ভূপ্রাকৃতিক মানচিত্রায়ন কাজ চলছে। আগামী কাল এই অনুসন্ধান কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রাণালয়ের পাবলিক রিলেশন অফিসার শফিকুর রহমান। শফিকুর রহমান আরো বলেন, হয়তো অচিরেই এই এলাকার মানুষ ও সর্বপরি বাংলাদেশের মানুষের জন্য একটা বড় সুসংবাদ আসছে। ঢাকার দোহার, নবাবগঞ্জ, কেরানীগঞ্জ ও শ্রীনগরের কিছু এলাকায় এই জড়িপ চালানো হচ্ছে।

এই জরিপ কারী দলটি ইতিমধ্যে নবাবগ্নজ উপজেলার গালিমপুর ইউনিয়নের রহমানীয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে অবস্থান করছে। এই স্থানে উপস্থিত থেকে তারা এই অঞ্চলের খনিজ সম্পদ সার্ভে করছে বলে তারা জানান।

এই ব্যাপারে গালিমপুর ইউনিয়ন চেয়ারম্যান তপন মোল্লা এই সার্ভে সম্পর্কে নিউজ৩৯কে জানান, তিনি গত কয়েক দিন আগে উপজেলা থেকে এই সার্ভে সম্পর্কে চিঠি পেয়েছেন এবং তিনি এই জড়িপ কাজে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে যথাযথ সহযোগিতা করা হচ্ছে।

অন্য খবর  বিজয় দিবসে স্বেচ্ছাসেবক দলের শ্রদ্ধাঞ্জলী

উল্লেখ্য বাংলাদেশ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রাণালয়ের অধিনে একটি জাপানি প্রতিনিধি দল সেখানে ভূতাত্বিক জরিপ ও প্রাকৃতিক সম্পদ অনুসন্ধানের কাজ করছে।

Comments

comments