সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, দোহার-নবাবগঞ্জের সার্বিক উন্নয়নের জন্য ১ হাজার কোটি টাকা বাজেট নিয়ে বিভিন্ন প্রকল্প তৈরি করা হবে। দোহার ও নবাবগঞ্জ উন্নয়নের জন্য ব্যাপক প্রকল্প হাতে নেয়া হয়েছে। যা বাস্তবায়ন হলে পাল্টে যাবে দৃশ্যপট। চুড়াইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল জলিল বেপারির সভাপতিত্বে হস্ত ও কুটির শিল্প মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিএনপির দ্বারা দেশের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, তাই জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় রাষ্ট্রনায়ক করতে হলে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান আরো বলেন, আমরা আজ পৃথিবীর বুকে মাথা তুলে দাঁড়িয়েছি যার সবটুকু অবদান বঙ্গবন্ধু ও তার পরিবারের। আমরা আজ বিশ্ব দরবারে বাঙালি জাতি হিসেবে পরিচিতি পেয়েছি। দেশ স্বাধীন না হলে আমরা ভিখারি জাতি হিসেবে পড়ে থাকতাম। যুব সমাজকে মাদকমুক্ত রাখতে তিনি পরিবারের পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চার আহ্বান জানান।

দোহার-নবাবগঞ্জে চলমান উন্নয়ন কাজ নিয়ে তিনি বলেন, কোনো ষড়যন্ত্রই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না। দোহার রক্ষা বাঁধ নির্মাণে প্রায় ১৫ শত কোটি টাকা একনেকে পাশের মধ্য দিয়ে দোহার-নবাবগঞ্জের উন্নয়নের এক নতুন অধ্যায় সূচিত হলো। কেরানীগঞ্জের জিনজিরা থেকে নবাবগঞ্জ, দোহার হয়ে শ্রীনগর পর্যন্ত ২ লেনের প্রায় ৫শ’ কোটি টাকার রাস্তার কাজ শুরু হয়েছে। এ ছাড়া দোহার-নবাবগঞ্জের ব্রিজ কালভার্ট ও শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণে শত কোটি টাকার প্রস্তাব দেয়া হয়েছে। সুতরাং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। তিনি আরো বলেন, দোহার-নবাবগঞ্জ রক্ষা বাঁধ নির্মাণে ২১৭ কোটি টাকার কাজ চলছে। এলাকার উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এ সময় তিনি উন্নয়নে এলাকার জনগণের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, দোহার-নবাবগঞ্জে উন্নয়নের জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এর মধ্যে কিছু বাস্তবায়ন শুরু হয়েছে। দোহার ও নবাবগঞ্জকে আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়তে আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

অন্য খবর  ইছামতি বাঁচাতে মাসব্যাপী নৌকাবাইচ

ঢাকা-১ আসনের মনোনয়ন নিয়ে তিনি বলেন, নেত্রী যাকে নমিনেশন দেন আমরা সকলে একসঙ্গে নৌকার পক্ষে কাজ করবো। বিএনপি ষড়যন্ত্র আর জ্বালাও পোড়াও ছাড়া কিছুই করেনি। আবার নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। আমরা ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র মোকাবিলা করবো, কোনো অপশক্তি আমাদের ক্ষতি করতে পারবে না। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড মানুষের ঘরে ঘরে তুলে ধরার আহ্বান জানান।

সালমান এফ রহমান বলেন, শুধু আওয়ামী লীগের ভোটে ক্ষমতায় আসা সম্ভব নয়। নিরপেক্ষদের ভোট আদায় করতে হবে। এমনকি বিএনপি নেতা-কর্মীদের কাছেও ভোট চাইতে হবে। আগামী সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে ঢাকা-১ আসন উপহার দিতে চাই।

Comments

comments