দোহার-নবাবগঞ্জে মৎস্য সপ্তাহ পালন

30

‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ ও ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এই প্রতিপাদ্য নিয়ে সারা দেশের মতো দোহার ও নবাবগঞ্জে পালিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে মৎস্য সপ্তাহের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরি ধারাবাহিকতায়  নবাবগঞ্জ ও দোহারে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে দোহার উপজেলা থেকে একটি র‍্যালী বেড় হয়ে জয়পাড়া প্রধান প্রধান সড়ক প্রদর্শন করে উপজেলায় এসে এরপর উপজেলা পুকুরে মাছের  পোনা অবমুক্ত করে এ মৎস্য সপ্তাহ উদ্বোধন করেন দোহার উপজেলার চেয়ারম্যান আলমগীর হোসেন। মাছের  পোনা অবমুক্ত করনের পর আলোচনা সভা অনুষ্ঠিত হয় আলোচনা।

আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্রের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। আলোচনা প্রধান অতিথি হিসাবে বক্তব্যে দোহার উপজেলার চেয়ারম্যান আলমগীর হোসেন তখন তিনি বলেন,  যখন সরকারি ভাবে মা ইলিশ ধরা নিষিদ্ধ করা হয় তখন আমরাও এই মা ইলিশ রক্ষায় দোহারে বিভিন্ন জায়গায় আমরা অভিযান চালাই কিন্তু দেখা যায় যে আমরা চলে আসার পর তারা আবার মা ধরা শুরু করে তাই শুধু আমরা মা ইলিশ রক্ষায় দায়িত্ব পালন করলে হবে না জনগণকেও পালন করতে হবে। তিনি আরো বলেন কেউ যদি মাছ চাষ করতে চায় আমি উপজেলার পক্ষ থেকে তাকে যতটুকু সাহায্য করা যায় আমি তা করবো।

অন্য খবর  নবাবগঞ্জের পাড়াগ্রাম এলাকাবাসীর উদ্যোগে সড়ক সংস্কার

এরপর আলোচনা শেষে পুরুষ্কার বিতরনী করা হয়। সে সময় উপস্থিত ছিল দোহার উপজেলার চেয়ারম্যান আলমগীর হোসেন, দোহার উপজেলার ভাইস চেয়ারম্যান সুজাহা বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা ইসলাম বৃথী, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, দোহার উপজেলার মৎস সম্পাদক মো: আবদুল মান্নান খান, রাজিব শরীফ, আমজাদ হোসেন আজাদ, উপজেলা ছাএলীগ সভাপতি আমিনুল ইসলামসহ উপজেলার কর্মকর্তাবৃন্দ।

এইদিকে নবাবগঞ্জে বৃহস্পতিবার বেলা ১১টায় আব্দুল ওয়াসেক মিলনায়তনে আলোচনা সভা করা হয়। পরে উপজেলা ফটক থেকে র‌্যালি বের হয়। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান তাবির হোসেন খান পাভেল, ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আজিজুল ইসলাম প্রমূখ।

Comments

comments