দোহার নবাবগঞ্জে চলছে গণপরিবহন, মানছে না স্বাস্থ্যবিধি

85
দোহার নবাবগঞ্জে চলছে গণপরিবহন

ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় আজ থেকে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর আজ থেকে স্বাস্থ্যবিধি মেনে দোহার ও নবাবগঞ্জে গণপরিবহন চলাচলে নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু অধিকাংশ বাসচালক, হেল্পার ও যাত্রীরা মানছেন না স্বাস্থ্যবিধি।

 

করোনা ভাইরাসের বিস্তার রোধে ও দেশে চলমান লকডাউনের ফলে দোহার-নবাবগঞ্জে দীর্ঘ দিন যাবৎ বন্ধ ছিল গণপরিবহন চলাচল। এতে করে চরম বিপাকে পরে দোহার নবাবগঞ্জের বাস মালিক-শ্রমিকরা। পরিবহণ মালিক-শ্রমিকদের কথা বিবেচনা সারা দেশের মত দোহার নবাবগঞ্জেও গণপরিবহন চলাচল শুরু করার অনুমতি দেয় সরকার।

 

এক্ষেত্রে বাস-মিনিবাসের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন মন্ত্রণালয়। গতকাল বাস ভাড়া নিয়ে মন্ত্রণালয়ে বৈঠক শেষে ভিডিও বার্তায় এই সিদ্ধান্ত জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) গত শনিবার ঢাকা ও সারা দেশে বাস-মিনিবাসের ভাড়া ৮০ শতাংশ বৃদ্ধির প্রস্তাব তৈরি করে।। প্রতিটি বাস-মিনিবাসের অর্ধেক আসন ফাঁকা রেখে চালানোর সিদ্ধান্ত দিয়েছে বিআরটিএ। এর ধারাবাহিকতায় দোহার নবাবগঞ্জেও বাসের অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচলে নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

অন্য খবর  তিস্তার পানি বন্টন সংসদ নির্বাচনের আগে ভালো কিছুর প্রত্যাশা

 

এ বিষয়ে দোহার উপজেলা সহকারি কমিশনার(ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র নিউজ৩৯ কে জানান, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আজ থেকে দোহার-নবাবগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করতে পারবে। ৬০% ভাড়া বৃদ্ধির পরেও যদি বাসচালকরা কোনোরকম নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে এবং যদি কোনো অনিয়মের অভিযোগ পাওয়া যায় তাহলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।

Comments

comments