দোহার থেকে মনোনয়ন জমা দিলেন আলমগীর হোসেন ও নুরুল ইসলাম ব্যাপারী

196
আলমগীর হোসেন

আসন্ন উপজেলা নির্বাচনে দোহার উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও দোহার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন ও সাবেক বিএনপি নেতা নুরুল ইসলাম বেপারী।

আসছে ৩১ মার্চ অনুষ্ঠিত হবে দোহার উপজেলা পরিষদ নির্বাচন। তফসিল অনুযায়ী ৪ মার্চ, সোমবার ছিল প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন। সকাল থেকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীরা। ভাইস চেয়ারম্যান পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন বলে জানা গেছে।

দোহার উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, চেয়ারম্যান পদে দোহারে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের নির্ধারিত দলীয় প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন। সোমবার বেলা ১২টার দিকে উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল ইসলামের কাছে তাঁর মনোনয়ন পত্রটি জমা দেন। এসময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল ও সাধারণ সম্পাদক আলী আহসান খোকন এবং প্রত্যেকটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ আরও অনেকে।

মনোনয়ন পত্র জমা দেয়ার পর আলমগীর হোসেন সাংবাদিকদের বলেন, নির্বাচিত হলে বিগত সময়ের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। একইসাথে সালমান এফ রহমান এমপির হাত ধরে আসা দোহারে পদ্মা ভাঙন রক্ষা প্রকল্প ও বাঁধ নির্মাণ কাজটি সঠিকভাবে বাস্তবায়নে কার্যকরী ভূমিকা রাখতে চাই। আশা রাখি, যোগ্যতা ও সততার বিচারে জনগন আবারও আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

অন্য খবর  নবাবগঞ্জে বিএনপির দুই পক্ষের সভাকে কেন্দ্র করে সংঘর্ষ: আহত- ৩০

এদিকে দোহার উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আগারগাঁও ঢাকা জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন নুরুল ইসলাম বেপারী। সোমবার সকাল সাড়ে দশটার দিকে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফয়সাল কাদেরের হাতে তাঁর মনোনয়ন পত্রটি জমা দেন নুরুল ইসলাম বেপারী।

নুরুল ইসলাম বেপারী বলেন, ইচ্ছে ছিল দোহারে গিয়েই মনোনয়ন জমা দিব। কিন্ত সার্বিক পরিস্থিতি অনুকূলে ছিল না। বাধ্য হয়ে ঢাকায় মনোনয়ন জমা দিয়েছি। আমার প্রত্যাশা থাকবে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি হবে এবং জনগন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

নির্বাচন অফিসের তথ্য মতে, দোহারে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন লায়ন আব্দুস সালাম চৌধুরি, সুজাহার বেপারী, মো. ফিরোজ মিয়া, তৈয়বুর রহমান তরুন ও মাজাহারুল ইসলাম রাকিব। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যানপদে মনোনয়ন জমা দেন সাজেদা ইসলাম রুনু, ফেরদৌসি বেগম, শামীমা ইসলাম বিথী ও বেগম রাহিমা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, উপজেলা নির্বাচনকে সামনে রেখে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরোজা আক্তার রিবা বলেন, বিগত জাতীয় নির্বাচনের মতো এবার উপজেলা নির্বাচনেও শান্তিপূর্ণ পরিবেশ থাকবে। সে লক্ষে সব ধরণের প্রস্তুতি রয়েছে।

অন্য খবর  আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আগামী ৩১ মার্চ দোহার উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ দিন ৪ মার্চ, যাচাই-বাছাই ৬ মার্চ এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৩ মার্চ।

Comments

comments