দোহার ও নবাবগঞ্জে উৎসবমূখর পরিবেশে বর্ষবরণ পালন; ট্রাকে উন্মত্ত বখাটেরা 

111
দোহার-নবাবগঞ্জ

ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় উৎসবমূখর পরিবেশে বাংলা নববর্ষ-১৪২৬ কে বরণ করা হয়। নতুন বছরকে বরণ করতে রবিবার সকালে দোহার ও নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এসময় শোভাযাত্রাটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। যদিও সুন্দর অনুষ্ঠানের মাঝে কালো দাগ হিসাবে দেখা গেছে ট্রাকে করে বখাটে শ্রেনীর ঊশৃঙ্গখল আচরন।

মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন দোহার উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালমা খাতুন, থানার অফিসার ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন, উপজেলা নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সুজাহার বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষক-শিক্ষার্থী ও বিপুল সংখ্যক শিশু-কিশোর।

নবাবগঞ্জে মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নাসিরউদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনজুর হোসেন, থানার অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সাধারণ সম্পাদক জালাল উদ্দিনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষক-শিক্ষার্থী ও বিপুল সংখ্যক শিশু-কিশোর।

অন্য খবর  মুকসুদপুরে আ'লীগ নেতার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

এরই মাঝে দেখা গেছে ট্রাকে করে বখাটেদের বখাটেপনা। এই সকল যুবক বিভিন্ন গ্রুপে দল বেধে আলাদা আলাদা ভাবে ট্রাক ভাড়া করে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ট্রাকে করে ঘুরে বেড়ায় দোহার-নবাবগঞ্জের বিভিন্ন রাস্তায়। যদিও বাংলা নববর্ষ উদযাপনের এই রীতি হয়তোবা দোহার-নবাবগঞ্জ ছাড়া আর কোথাও এটির দেখা মিলবে না! বেশ কয়েক বছর ধরেই এই ট্রাকে করে গান বাজনার মাধ্যমে নববর্ষ উদযাপনের দৃশ্য চোঁখে পরছে সবার। আবার তাদের সাথে তাল মিলিয়ে ছোটরাও আটো রিকশা ভাড়া করে গান বাজনা বাজিয়ে বৈশাখকে উদাযাপন করে।

অনেকেই দাবী করেন এই সকল কার্যক্রম গুলা বখাটে ছেলেপেলের দ্বারা পরিচালিত হয়, অনেক সময় তারা রাস্তাঘাটে মেয়েদের দল বেধে উত্যক্ত করেন, দল ভারী থাকার কারনে কেউ কিছু বললেও তেড়ে আসেন এই সব ট্রাকে করে ঘুরা যুবকেরা। ফলে একদিকে যেমন ট্রাকে করে এরা যৌন হয়রানী করছে অপরদিকে ট্রাকের বেপারোয়া ড্রাইভিং ও যুবকদের উন্মত্ত আচরন রাস্তায় স্বাভাবিক চলাচলেরও ব্যঘাত ঘটছে।

 

 

Comments

comments