দোহারে BDRIS সফটওয়্যার ব্যবহার অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত

42
দোহারে BDRIS সফটওয়্যার

ঢাকার দোহারের দোহার উপজেলা পরিষদ সভাকক্ষে জন্ম ও মৃত্যু নিবন্ধন বিধিমালার যথাযথ প্রয়োগ এবং বিডিআরআইএস সফটওয়্যার ব্যবহার সংক্রান্ত অনলাইন প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রবিবার ২৭ ডিসেম্বর সকাল ১০ টায় উপজেলার সভাকক্ষে দোহার উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে  অনুষ্ঠিত হয়েছে।

ভিডিও কনফারেন্স এর মাধ্যমে  রেজিষ্টার জেনারেল (অতিরিক্ত সচিব) জন্ম ও মৃত্যু নিবন্ধন মানিক লাল বনিকের উপস্থাপনায় জন্ম ও মৃত্যু নিবন্ধন বিধিমালার ওপর বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।  নতুন সফটওয়্যার এর মাধ্যমে কিভাবে জন্মনিবন্ধন করা যায় সেটি ভিডিও কনফারেন্সীর মাধ্যমে দেখানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ বলেন,আপনারা সকলে সকলের দায়িত্ব পালন করার চেষ্টা করবেন। আপনাদের নতুন পাসওয়ার্ড দেয়া হয়েছে নতুনভাবে কাজ করার জন্য এই পাসওয়ার্ড কারো সাথে শেয়ার করবেন না। কেননা একটি জন্মনিবন্ধনের অনেক মূল্য এই নিবন্ধন দিয়ে বাচ্চাদের বিদ্যালয়ে ভর্তি করানোর জন্য।

দোহারে BDRIS সফটওয়্যার ব্যবহার প্রশিক্ষণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  কুসুমহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন আজাদ,  নয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামিম আহমেদ হান্নান,  নারিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন দরানী,  বিলাশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা,  মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন।

অন্য খবর  দোহারে ইয়াবাসহ ব্যবসায়ী আটক

সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম খালেক,  মহিলা বিষয়ক অফিসার রহিমা বেগম, সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিবগণ।

Comments

comments