দোহারে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ অনুষ্ঠিত

53
দোহারে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ অনুষ্ঠিত

“পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই শ্লোগানকে সামনে রেখে ঢাকার দোহার উপজেলায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০শে নভেম্বর) সকালে দোহার উপজেলা প্রশাসনের আয়োজনে দোহারের জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের আয়োজন করা হয়।

সকাল ৯টা থেকে দোহার উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজসমূহ পরিবেশ সুরক্ষায় জ্ঞান ও প্রযুক্তিকে সামনে রেখে বিভিন্ন ধরনের প্রযুক্তি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করে। স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপক যন্ত্র, পরিবেশ সুরক্ষায় পরিত্যক্ত পলিথিন থেকে উৎপন্ন উপাদানের পূর্ণ ব্যবহার সহ নানান ধরনের প্রযুক্তি তৈরি করে পরিবেশ সুরক্ষার জন্য। এসময় বিচারকরা বিভিন্ন স্টল ঘুরে নাম্বারিং করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ নাঈম। এ সময় তিনি সকল স্কুল ও কলেজের বিভিন্ন ধরনের প্রযুক্তির স্টল পর্যবেক্ষণ করেন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে স্কুল শাখায় ১ম স্থান অধিকার করে ড্যাফোডিলস্ হাইস্কুল,২য় স্থান অধিকার করে মুকসুদপুর শামসুদ্দিন উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থান অধিকার করে জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। এছাড়াও কলেজ শাখায় ১ম স্থান অধিকার করে জয়পাড়া সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ, ২য় স্থান অধিকার করে মালিকান্দা মেঘুলা স্কুল ও কলেজ, ৩য় স্থান অধিকার করে পদ্মা সরকারি কলেজ। সোমবার দুপুরে বিজয়ী স্কুল ও কলেজ সমূহকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

অন্য খবর  সাবেক মন্ত্রী ও বরেণ্য শিক্ষাবিদ আতাউদ্দিন খানের ইন্তেকাল

এসময় উপস্থিত ছিলেন, দোহার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রকিব হাসান, পদ্মা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ জালাল হোসেন সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ।

Comments

comments