দোহারে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে অভিযান ও মাস্ক বিতরণ: ১৩ জনকে অর্থদন্ড

71
দোহারে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে অভিযান ও মাস্ক বিতরন

করোনা পরিস্থিতিতে সাধারণ ছুটি শেষে আসতে আসতে সবকিছু স্বাভাবিক হয়ে আসছে। স্বাস্থ্যবিধি মানা সাপেক্ষে লকডাউন খুলে দিয়ে শুরু হয়েছে চলাচল। খুলেছে মার্কেট, দোকান-পাট। কিন্তু সবখানে উপেক্ষিত স্বাস্থ্যবিধি। নাগরিকদের মধ্যে মাস্ক, গ্লাভস পরার প্রবণতাও খুবই কম। এরই ধারাবাহিকতায় আজ বুধবার (২৪ জুন) দোহার উপজেলার কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে সামাজিক দুরত্ব বজায় ও স্বাস্থ্য বিধি মানাতে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে মোবাইল কোর্ট পরিচালনা ও বিনামূল্যে মাস্ক বিতরন করা হয়। নূন্যতম স্বাস্থ্যবিধি অমান্য করার অপরাধে ১৩ জন কে ১৩টি মামলায় পাঁচ হাজার আটশত টাকা অর্থদন্ড প্রদান ও সতর্ক করা হয়। উপজেলা নির্বাহী অফিসার জনাব আফরোজা আক্তার রিবা এর বিশেষ ব্যবস্থাপনায় এই মাস্ক গুলো বিতরন করা হয়।

সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা নিশ্চিত করতেই দোহার উপজেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে। এজন্য সবাইকে করোনা সংক্রমণ থেকে বাচঁতে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মানুষকে বাঁচাতে এবং সচেতন করতে আর যারা অকারনে ঘুরা ফেরা করছে তাদের বিরুদ্ধে এ অভিযান পরিচালনা করা হয়। আমাদের অভিযান অব্যাহত থাকবে। সে সময় তাকে দোহার থানা পুলিশ প্রশাসন সহযোগিতা করেন।

অন্য খবর  বিশ্বে নারী উন্নয়নের মডেল শেখ হাসিনা: সালমা ইসলাম

Comments

comments