দোহারে শিশু ভাতিজীকে ধর্ষনের অভিযোগে আপন চাচা আটক

4655

আদালত প্রতিবেদক,নিউজ৩৯ঃ দোহার উপজেলার দোহার পৌরসভাধীন উত্তর জয়পাড়া চৌধুরীপাড়ায় নিজের আপন শিশু ভাতিজীকে ধর্ষনের অভিযোগে চাচাকে আটক করেছে দোহার থানা পুলিশ।  ঘটনার বিবরণে জানা যায়, ২৮ মে মঙ্গলবার সকাল আনুমানিক ৬টায় নিজ ঘরে সাড়ে পাচ বছর বয়সী ভাতিজি ইশরা-কে ধর্ষণ করে আপন মেজো চাচা আবুল কাশেম(৫০)। এতে আহত অবস্থায় ভাতিজি তার মায়ের কাছে ঘটনার বিবরণ দিলে আবুল কাশেম বিষয়টি জানাজানি না করতে তার ছোট ভাইয়ের স্ত্রী ও ইশরার মা লাইজু আক্তারকে চাপ ও হুমকি প্রদান করে। এরপরও বিষয়টি নিয়ে প্রতিকারের জন্য শিশুটির মা সচেষ্ট হলে স্থানীয় ২/৩ জন প্রভাবশালীর আশ্রয় নেয় আবুল কাশেম। ক্রমাগত চাপের জন্য, লাইজু আক্তার অন্যত্র গমন করে এবং দোহার থানায় ৯(১) ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন ২০০৩ ধারায় অভিযোগ করে  । দোহার থানা অফিসার ইন চার্জ মোহাম্মদ সাজ্জাদ হোসেন অভিযোগ প্রাপ্ত হয়ে অতিদ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে থানা থেকে একটি টিম আবুল কাশেমকে আটক করে রবিবার কোর্টে প্রেরণ করে। উল্লেখ্য ইশরার বাবা প্রবাসী।

অন্য খবর  সিরাজদিখানের পাথরঘাটা গ্রামে বসানো হলো সিসি ক্যামেরা

তবে লাইজু আক্তারের স্বজনেরা জানান, বিষয়টি সুরাহা করতে আসামী আবুল কাশেমের পক্ষের স্থানীয় প্রভাবশালীরা সচেষ্ট রয়েছে। ইতঃমধ্যে এলাকাবাসী আসামির বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে।

এই ব্যাপারে সামাজিক সংগঠন দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেণ্টের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ হরগবিন্দ অনুপ নিউজ৩৯কে বলেন , “কোনও একটা কারণ তো নয়, অনেকগুলো কারণ  হয়তো আছে। এর মধ্যে শিশু ধর্ষণের প্রধান কারণ নিশ্চিতভাবেই মানসিক বিকৃতি। আর ধর্ষণ বা যৌন নির্যাতনটা নিশ্চিতভাবেই ক্ষমতা দেখানোরও চেষ্টা। তাই প্রথমে আমাদের ঘা দিতে হবে এর পিছনে ইন্ধনদাতা গোষ্ঠির উপরে।”

Comments

comments